লুইসের ঝড়ো সেঞ্চুরিতে খুলনাকে পাহাড়সম লক্ষ্য কুমিল্লার

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
চোট কাটিয়ে দলে ফেরা এভিন লুইসের ঝড়ো সেঞ্চুরিতে খুলনার বিপক্ষে রানের পাহাড় গড়েছে কুমিল্লা। ক্যারিবিয়ান বিস্ফোরক ওপেনারকে সঙ্গ দিলেন ইমরুল কায়েস ও শামসুর রহমান। তাই খুলনা টাইটানসকে ২৩৮ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ সোমবার চট্টগ্রামের মাঠে দিনের প্রথম ম্যাচে ৫ উইকেটে ২৩৭ রান করেছে কুমিল্লা। বিপিএলে এর চেয়ে বড় সংগ্রহ আছে কেবল একটি। গত শুক্রবার চট্টগ্রামেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৩৯ রান করেছিলো রংপুর রাইডার্স।

লুইস ৪৯ বলে ১০ ছক্কা ও পাঁচ চারে অপরাজিত থাকেন ১০৯ রানে। বিপিএলে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ক্রিস গেইলের পর কেবল তিনিই এই টুর্নামেন্টে একাধিক সেঞ্চুরি করলেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সঙ্গে ৫৮ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন লুইস। পরপর দুই বলে তামিম ও এনামুল হককে বিদায় করেন মাহমুদউল্লাহ।

লুইসের সঙ্গে ৯৭ রানের জুটি গড়ে ফিরে যান ইমরুল। অধিনায়ক ২১ বলে করেন ৩৯ রান। থিসারা পেরেরা ও শহিদ আফ্রিদির দ্রুত বিদায়ের পর শামসুর রহমানের সঙ্গে অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে ৫৯ রানের জুটি উপহার দেন লুইস। ১৫ বলে ২৮ রানে অপরাজিত থাকেন শামসুর।

উল্লেখ্য, আজ প্রথম ১০ ওভারে কুমিল্লা করেছিলো ৭৭ রান। শেষ ১০ ওভারে তারা যোগ করে ১৬০ রান!

সংক্ষিপ্ত স্কোর:

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভারে ২৩৭/৫ (তামিম ২৫, লুইস ১০৯*, এনামুল ০, ইমরুল ৩৯, থিসারা ১১, আফ্রিদি ১, শামসুর ১৫; শরিফুল ৪-০-৫৩-১, সাদ্দাম ৪-০-৫৯-০, ভিসা ৪-০-৪৯-০, মাহমুদউল্লাহ ৪-০-৩২-০, ব্র্যাথওয়েট ৪-০-৪২-২)