বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
গ্রুপ পর্বের শেষ দিকে জমে উঠেছে বিপিএলের পয়েন্ট টেবিলের লড়াই। আজ সোমবার ম্যাচে খুলনা টাইটান্সকে ৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পয়েন্ট টেবিলে কুমিল্লা এবং চিটাগংয়ের পয়েন্ট ১২ করে। তবে রান রেটে এগিয়ে থাকায় কুমিল্লার অবস্থান সবার ওপরে। অবশ্য তাদের এই পয়েন্ট টেবিলের রাজত্ব অবশ্য বেশিক্ষণ টিকবে না।

বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ঢাকা-রংপুর। ওই ম্যাচে যারাই জিততে তারাই হবে পয়েন্ট টেবিলের রাজা।
ঢাকা-রংপুর দু’দলই জিতেছে পাঁচটি করে ম্যাচ। এই ম্যাচে যারা জিতবে তাদের টেবিলে শীর্ষে ওঠার পাশাপাশি প্লে অফের একটি ধাপও কমবে। এছাড়া বিপিএলে এখন পর্যন্ত সাত দলের ছয়টিই আছে প্লে অফ খেলার লড়াইয়ে। তার মধ্যে তিন দলের পয়েন্ট এখন পর্যন্ত পাঁচ জয়ে ১০ করে। লড়াইয়ে ফেরা সিলেটের চার জয়ে পয়েন্ট আট। তাদের বাকি আছে এখনো দুই ম্যাচ। তাই প্লে অফের আশা তাদেরও বেঁচে আছে।

সোমবার চট্টগ্রামে শুরুতে ব্যাট করে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ২৩৭ রান তোলে কুমিল্লা। দলের হয়ে ১০৯ রানের দুর্দান্ত এক হার না মানা ইনিংস খেলেন এভিন লুইস। এছাড়া তামিমের ২৫ রান, ইমরুল কায়েসের ৩৯ রান এবং শেষটায় শামসুর রহমানের ২৮ রানের সুবাদে বড় এই সংগ্রহ পায় কুমিল্লা।

জবাবে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা এবং প্লে অফের স্বপ্ন শেষ হওয়া খুলনা বড় রানে হেরে যায়। তারা তুলতে পারে ১৫৭ রান। হাতে সাত বল থাকতে অলআউট হয়ে যায় খুলনা। কুমিল্লার বড় এই জয়ে এভিন লুইসের সেঞ্চুরির পাশাপাশি বল হাতে দারুণ অবদান রাখেন ওহাব রিয়াজ এবং শহীদ আফ্রিদি। ১৯তম ওভারে হ্যাটট্রিক করেন ওহাব রিয়াজ। এছাড়া আফ্রিদি তার ৪ ওভারে তুলে নেন খুলনার টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে।

এছাড়া দলের জয়ে মোহাম্মদ সাইফউদ্দিন, থিসারা পেরেরা এবং মেহেদি হাসান একটি করে উইকেট নেন। খুলনার হয়ে সর্বোচ্চ রান করেন ব্রেন্ডন টেইলর। তিনি ৩৩ বলে ফিফটি পূর্ণ করে ফিরে যান। এছাড়া জুনায়েদ সিদ্দিকী ২৭ এবং কার্লোস ব্রাথওয়েট ২২ রান করেন।