পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে নালিশী সম্পত্তি জবর দখলের অভিযোগ

এস, এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
খুলনার পাইকগাছা উপজেলায় প্রভাবশালী প্রতিপক্ষদের বিরুদ্ধে বিরোধপূর্ণ নালিশী সম্পত্তি জবর দখল, ভাঙচুর ও ক্ষতিসাধন করার অভিযোগ উঠেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা গেছে, পৌর সদরের জিরোপয়েন্ট ও শিববাটী ব্রীজ সড়কের পাশে শিববাটী মৌজার নালিশী সম্পত্তি নিয়ে শিববাটী গ্রামের জরিপ আলী গাজীর ছেলে সিরাজুল ইসলামের সঙ্গে আলমতলা গ্রামের খায়রুল সানা গংদের দীর্ঘদিন বিরোধ চলে আসছে। সিরাজুল ইসলাম জানান, আমি শিববাটী মৌজায় গত ডিসেম্বর মাসে প্রায় ২৬ শতক জমি ক্রয় করে কাঁকড়ার হ্যাচারী করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছি। শনিবার সকালে প্রতিপক্ষ খায়রুল সানা গংদের লোকজন আমার ভোগ দখল থাকা কাঁকড়ার হ্যাচারীর বাসা ও পাটা ভাঙচুর করে ক্ষতিসাধন করে। এছাড়া আমার ঘেরা-বেড়া উঠিয়ে দিয়ে তারা জোরপূর্বক ঘেরা-বেড়া দেয়। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখল কার্যক্রম বন্ধ করে দেয়।

প্রতিপক্ষ খায়রুল সানা জানান, আমাদের সম্পত্তির উপর প্রতিপক্ষ সিরাজুল জোরপূর্বক দখলে ছিলো। বিষয়টি নিরসনের জন্য স্থানীয় স্থানীয় সংসদ সদস্যের নিকট আবেদন করা হয়। তদন্ত প্রতিবেদন আমার অনুকূলে থাকায় ঘটনার দিন আমাদের জায়গার দখল বুঝে নেওয়ার চেষ্টা করি। পরে থানা পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেয় এবং স্থিতি অবস্থা বজায় রাখার নির্দেশ দিয়ে উভয় পক্ষকে বৃহস্পতিবার থানায় হাজির হওয়ার জন্য বলেছেন।

থানার উপরিদর্শক (এসআই) নাজমুল জানান, ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে যার যার অবস্থানে স্বাভাবিক থাকতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কোনো পক্ষ সেখানে কোনো প্রকার কার্যক্রম করতে পারবে না। বৃহস্পতিবার শালিশী বৈঠকে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে।