ড্যাফোডিলে ৩০ হাজার কণ্ঠে বুলবুল-বাচ্চুকে স্মরণ

ফাইল ছবি

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
সদ্যপ্রয়াত সংগীত সাধক আহমেদ ইমতিয়াজ বুলবুল ও ব্যান্ড তারাকা আইয়ুব বাচ্চুর স্মরণে ব্যতিক্রম উদ্যোগ নিতে যাচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। আগামী ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির আশুলিয়া ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির ৩০ হাজার শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা একযোগে গান গেয়ে তাঁদের শ্রদ্ধা জানাবেন।

আজ শনিবার দুপুরে ডিআইইউর ধানমন্ডি ক্যাম্পাসের ৭১ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান।

তিনি বলেন, শ্রদ্ধানুষ্ঠানে এই দুই শিল্পীর ‘সেই তুমি এতো অচেনা হলে’,‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’-এর মতো জনপ্রিয় গালগুলো গাওয়া হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, এই দুই গুণী শিল্পীকে শ্রদ্ধা জানাতে ওই দিন বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শতাধিক গিটার ও ভায়োলিনের সুরের সঙ্গে একযোগে আহমেদ ইমতিয়াজ বুলবুল ও আইয়ুব বাচ্চুর গানগুলোই পরিবেশন করা হবে। এতে বিশ্ববিদ্যালয়টির বর্তমানে অধ্যয়নরত ২৫ হাজার শিক্ষার্থীর পাশাপাশি সাবেক শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তারা অংশ নেবেন।

সৈয়দ মিজানুর রহমান জানান, তাঁদের এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীর সংখ্যা ন্যূনতম ৩০ হাজার হবে। কারণ ইতোমধ্যেই অধ্যয়নরত শিক্ষার্থীরা এতে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছেন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, মূলত ডিআইইউর ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের উদ্যোগে ব্যতিক্রমী এই অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে সংগীত জগতের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।