গেইলকে টেক্কা দিলেন সৌদি ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ফয়সাল খান বিস্ময়কর কাণ্ডটা না ঘটালে হয়তো জানাই যেতো না যে, সৌদি আরবও ক্রিকেট খেলে। তাঁর সুবাদে জানা গেলো, সৌদি আরব শুধু ক্রিকেট খেলেই না, দলের খেলোয়াড় রেকর্ড বইয়েও জায়গা করে নিতে পারেন। গত বৃহস্পতিবার ওমানে ব্যাট হাতে ফয়সাল ১৫ বলে ছুঁয়েছেন ফিফটি। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় দ্রুততম ফিফটি। এই রেকর্ডে তিনি টেক্কা দিয়েছেন ক্রিস গেইলকেও!

ওমানে চলছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের আয়োজনে পশ্চিম এশিয়ার দেশগুলো নিয়ে টি-টোয়েন্টি বাছাইপর্ব। কাল সেখানে কুয়েতের ১৩৬ রান তাড়া করতে গিয়ে ব্যাটে ঝড় তুলেছিলেন ফয়সাল। ১৫ বলে ফিফটি তুলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৮ বলে ৮৩ রানে। এতে মাত্র ৯.১ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সৌদি আরব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফয়সালের চেয়ে কম বল খেলে ফিফটির মুখ দেখেছেন ভারতের যুবরাজ সিং ও নিউজিল্যান্ডের কলিন মানরো। তবে ফয়সাল খুশি হতে পারেন এই ভেবে যে, রেকর্ড বইয়ে তিনি টেক্কা দিয়েছেন ক্রিস গেইলকেও! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের দ্রুততম ফিফটি ১৭ বলে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে ফিফটির রেকর্ড আজও যুবরাজের দখলে। আর ২০১৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ বলে ফিফটি করেছিলেন মানরো।