কঙ্গনার বাড়ির সামনে বিক্ষোভ করনি সেনাদের

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
বলিউডের দাপুটে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। মুক্তির অপেক্ষায় থাকা ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ নিয়ে একের পর এক হুমকি ও ঝামেলা পোহাতে হয়েছে তাকে। এই ছবিতে রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন নায়িকা। যেটা নিয়ে শুটিং শুরুর সময় থেকে আপত্তি ভারতের করনি সেনাদের। তারা চান না তাদের রানিকে নিয়ে সিনেমার পর্দায় কোনো কাটাছেড়া করা হোক। এ জন্য ছবির পরিচালক রাধাকৃষ্ণ জাগরলামুদি ও অভিনেত্রী কঙ্গনাকে কয়েক দফা হুমকি দেয়া হয়েছে। এবার গিয়ে হাজির কঙ্গনার বাড়ির সামনে।

বিতর্কে মোড়া ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ শুক্রবার মুক্তি পেয়েছে। সেই খবর শুনে এদিন দুপুর নাগাদ কয়েকজন করনি সেনা কঙ্গনার মুম্বাইয়ের বাড়ির সামনে গিয়ে হাজির হয়। তারা নায়িকার বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে। অবস্থা বেগতিক দেখে স্থানীয় থানায় খবর দেন কঙ্গনা। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থল থেকে কয়েকজনকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

এর আগে চলতি মাসের গোড়ার দিকে প্রকাশ পায় এই ছবির অফিসিয়াল ট্রেলার। এরপর আরও ক্ষেপে যায় করনি সেনারা। ট্রেলার দেখে তারা হুমকি দেয়, এই ছবি মুক্তি দেওয়া হলে কঙ্গনার ওপর হামলা করা হবে। পুড়িয়ে ফেলা হবে পোস্টার। তাদের দাবি, ছবিতে রানি লক্ষ্মীবাঈকে একজন ব্রিটিশ নাগরিকের প্রেমিকা হিসেবে দেখানো হয়েছে। যেটা রানির জন্য অপমানজনক।

তবে ভয় পাওয়ার পাত্রী নন কঙ্গনাও। তিনি সে সময় পাল্টা হুমকি দেন করনি সেনাদের। বলেন, ‘আমি বা ছবির সঙ্গে সংশ্লিষ্ট কাউকে হেনস্তা বা অপদস্থ করা হলে ওদের আমি দেখে নেব। তারা বোধহয় ভুলে গেছে, আমিও জাতে রাজপুত। ওরা না থামলে ফল ভালো হবে না।’

ছবিতে কঙ্গনা ছাড়াও তার স্বামী রাজা গঙ্গাধরের চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সুপারস্টার যিশু সেনগুপ্ত। ছলকারি বাঈয়ের চরিত্রে আছেন অঙ্কিতা লোখণ্ডে এবং তাঁতিয়া টোপের চরিত্রে অতুল কুলকার্নি। এই ছবিতে অভিনয়ের পাশাপাশি কিছু কিছু জায়গায় পরিচালনায়ও হাত লাগিয়েছিলেন কঙ্গনা। বিতর্ক সামলে সেই ছবি কেমন সাড়া ফেলে সেটাই এখন দেখার।