হার্দিক-রাহুলের নিষেধাজ্ঞা তুলে নিলো বিসিসিআই

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
অবশেষে ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের ওপর থেকে নেমে গেলো নিষেধাজ্ঞার খড়গ। এখন ভারতীয় দলের হয়ে খেলতে আর কোনো বাধা নেই তাদের। আজ বৃহস্পতিবার বিসিসিআই-এর এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

নিষেধাজ্ঞার পর গত ১৩ দিন তাদের ওপর দিয়ে একটা ঝড় বয়ে গেলো। ওই ঝড়ে তাদের ক্যারিয়ারই নড়বড়ে হয়ে গিয়েছিলো। তবে আশার কথা হলো- ভারতীয় ক্রিকেটের প্রশাসক কমিটি ওই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানিয়েছে, ১১ জানুয়ারি হার্দিক পান্ডিয়া ও কেএল রাহুলের ওপর যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিলো, তা অবিলম্বে প্রত্যাহার করা হলো। তবে তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছিলো তার তদন্ত চলবে। সুপ্রিম কোর্ট ওই অভিযোগের শুনানি ৫ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি ঘোষণা করেছে।

বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত অবশ্যই দুই ভারতীয় ক্রিকেটারের জন্য স্বস্তির। কারণ চলতি বছর ইংল্যান্ড বিশ্বকাপে এই দুই ক্রিকেটারকে নিয়ে ভারতের পরিকল্পনা আছে। বিশেষ করে পান্ডিয়ার মতো একজন পেস অলরাউন্ডার ইংল্যান্ডের মাটিতে খুব কার্যকরী হয়ে উঠতে পারেন।

এর আগে টেলিভিশন শো ‘‌কফি উইথ করণ’ এ গিয়ে নারীদের নিয়ে অশালীন মন্তব্য করেন হার্দিক। তার মতের সঙ্গে একমত ছিলেন লোকেশ রাহুলও। এরপরই বিতর্ক শুরু হয় ওই দু’জনকে নিয়ে। পরিস্থিতি ঘোলাটে দেখে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরানো হয় দুই ক্রিকেটারকে। রাখা হয়নি নিউজিল্যান্ড সফরেরও দলে। তাদের বদলি পাঠানো হয়েছে নিউজিল্যান্ড সিরিজের জন্য। এখন আবার তাদের কিউই সিরিজের জন্য বিবেচনা করা হবে কিনা সে সিদ্ধান্ত এখনো জানায়নি বিসিসিআই।