ফ্লোরিডায় ব্যাংকে বন্দুকধারীর হামলা, পাঁচজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের একটি ব্যাংকে বন্দুকধারীর গুলিতে পাঁচ জন নিহত হয়েছেন। স্থানীয় বুধবার দুপুর সাড়ে ১২টার পর অরল্যান্ডো থেকে প্রায় ১৩০ কিলোমিটার দক্ষিণে সেব্রিংয়ের সানট্রাস্ট ব্যাংকে এই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ফ্লোরিডার সিব্রিং শহরের সানট্রাস্ট ব্যাংক থেকে এক ব্যক্তি পুলিশকে ফোন করে বলে, ‘আমি পাঁচ জনকে গুলি করেছি।’ এর পরপরই পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে হাজির হন। নিহতরা ব্যাংকটির কর্মী না ক্রেতা তা পরিষ্কার হয়নি।

বন্দুকধারী ২১ বছর বয়সী জেফেন জেভেয়ার তখন ব্যাংকের ওই শাখার ভিতরে একটি ব্যারিকেড গড়ে তোলে, লোকজনকে মেঝেতে শুয়ে পড়তে বাধ্য করে ও গুলিবর্ষণ শুরু করে বলে জানিয়েছে পুলিশ। অভিযানরত পুলিশের সোয়াত টিমের সদস্যরা ওই ব্যাংকে ঢুকে পড়ার পর সে আত্মসমর্পণ করে। কী কারণে সে গুলি করে পাঁচ জনকে হত্যা করেছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি বলে জানিয়েছে বিবিসি।

এই ঘটনায় গভীর হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় শেরিফ পল ব্ল্যাকম্যান। ‘গভীর দুঃখ’ প্রকাশ করেছেন সানট্রাস্ট ব্যাংকের সিইও বিল রজার্স।

বন্দুকধারী জেফেন জেভেয়ার একাই এ ঘটনা ঘটিয়েছে জানিয়ে তাকে দ্রুত বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস।