‘ভারত-মিয়ানমার-চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারিত হবে’

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
২০৩০ সাল পর্যন্ত রেলওয়ের গুরুত্বপূর্ণ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘যাত্রীসেবার মান বৃদ্ধি এবং রেলকে আরো আধুনিক মানের করতে হাইস্পিড ট্রেন চালু করার প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া পঞ্চগড় থেকে বাংলাবান্ধা ও চিলাহাটি হয়ে বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতের হলদিবাড়ি এবং কক্সবাজার থেকে মিয়ানমার ও চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে।’

আজ বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান এবং জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও রেলওয়ে পশ্চিম জোনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, ‘ উন্নত দেশ গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছেন, তা বাস্তবায়ন করতে হবে। সবাইকে সত্যিকার দেশপ্রেমিক হয়ে সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।’

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় রেলওয়ে পশ্চিম জোনের (লালমনিরহাট ডিভিশন) জেনারেল ম্যানেজার মিজানুর রহমান, পঞ্চগড় পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মেদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লে. কর্নেল মহিউস সুন্নাহ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম, পঞ্চগড় পৌর মেয়র মো. তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট, বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাংবাদিকসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে পঞ্চগড় সার্কিট হাউস এ মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন এবং পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২৯ শিক্ষার্থীর মাঝে শিক্ষা ও সংস্কৃতি ট্রাস্টের প্রায় ৮ লাখ টাকার শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেন। বিকালে তিনি পঞ্চগড় শেরে বাংলা পার্কের মুক্তমঞ্চে জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।