নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন তাসকিনের সঙ্গে সাব্বিরও

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ছয় মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞার শেষ দিকে এসে সাব্বির রহমানের জন্য জাতীয় দলের বন্ধ দরজা খুলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ওয়ানডে দলে ফেরানো হয়েছে সাব্বিরের সঙ্গে পেসার তাসকিনকেও। এছাড়া দলে আসছে একমাত্র নতুন মুখ অফ স্পিনার নাঈম হাসান।

গত সেপ্টেম্বরে শৃঙ্খলাভঙ্গের অপরাধে ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ সাব্বির গত কয়েক মাসে ঘরোয়া ক্রিকেটে খুব একটা ছন্দে ছিলেন না। কিন্তু বিপিএলে রংপুরের বিপক্ষে ৮৫ রানের ইনিংস খেলেই নতুন করে নিজেকে চিনিয়েছেন। আর এতেই নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরার সবুজ সংকেত মিললো। আর বিপিএলে দুর্দান্ত বোলিং করায় কোচ ম্যানেজম্যান্টের বিবেচনায় ছিলেন তাসকিন।

সাব্বিরের নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা আগামী ফেব্রুয়ারির শেষ দিকে। নির্বাচকরা জানালেন, তার নিষেধাজ্ঞা এক মাস কমানো হয়েছে। তবে সাব্বিরের নিষেধাজ্ঞার মেয়াদ কমানো নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি বিসিবি। বুধবার দল ঘোষণার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক জানালেন, নিষেধাজ্ঞা কমিয়ে সাব্বিরকে দলে রাখতে ‘ক্লিয়ারেন্স’ দিয়েছে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ওপেনার ইমরুল কায়েস, অলরাউন্ডার আরিফুল হক, বাঁহাতি পেসার আবু হায়দার রনি ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাইফ উদ্দিন, নাঈম হাসান, তাসকিন আহমেদ, সাব্বির আহমেদ।