‘জামাতকে সাংগঠনিকভাবে শুধু নিষিদ্ধ নয়, সম্পদ বাজেয়াপ্ত করতে হবে’

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। ফাইল ছবি।

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, জামাতকে সাংগঠনিকভাবে শুধু নিষিদ্ধ নয়, তাদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। তাদের ছেলে-মেয়েরাও যাতে সরকারি চাকরি না পায় এজন্য আইন প্রনয়ণ করতে হবে। আজ বুধবার (২৩ জানুয়ারি) বিকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা দেশের মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এখন থেকে মুক্তিযোদ্ধাদের দাফন কাফনে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হবে। কেউ দূরবর্তীস্থানে মৃত্যুবরণ করলে তার জন্য ৪০ হাজার টাকা প্রদান করা হবে। তিনি আরো বলেন, দেশের সব মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের আওতায় আনা হবে। ইতিমধ্যে ১০ শতাংশ অস্বচ্ছল মুক্তিযোদ্ধোদের গৃহনির্মাণ বাবদ ১৫ লাখ টাকা দেয়া হচ্ছে।

আসন্ন উপজেলা নির্বাচন প্রসঙ্গে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। নৌকার বিজয় না হলে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ হবে। তিনি বলেন, পাকিস্তানের দালালেরা পাকিস্তানের চলে যান। বাংলাদেশে আপনাদের স্থান নেই।

আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষ শান্তিতে আছে উল্লেখ করে আ.ক.ম মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে ৪৪ কোটি বই তুলে দিয়ে বিশ্বের মধ্যে নজির স্থাপন করেছেন। তিনি বলেন, পঁয়ষট্টি বেশি সকল নাগরিককে শতভাগ স্বাস্থ্য সেবা প্রদান করবে সরকার।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে সেখানে আরো বক্তব্য রাখেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক, সদর-২ আসনের সংসদ সদস বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগললু হায়দার, জেলা আওয়মী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু প্রমুখ। এর আগে মন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ ছয়টি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’র উদ্বোধন করেন।