জরিমানা-কারাদণ্ড মিটিয়ে ফেললেন রোনালদো

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর বিরুদ্ধে স্পেনে কর ফাঁকির দায়ে আদলতের দেয়া শাস্তিস্বরুপ এক কোটি ৮৮ লাখ ইউরো জরিমানা এবং ২৩ মাসের স্থগিত কারাদণ্ডের বিষয়ে সমঝোতায় এসেছে দুই পক্ষ। মাদ্রিদের একটি আদালতে হাজির হয়ে বিষয়টি মিটমাট করে নিয়ে সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

স্পেনের কর কর্তৃপক্ষের সঙ্গে আগেই সমঝোতায় পৌঁছেছিলেন রোনালদো। এরই আনুষ্ঠানিকতা সারতে গতকাল মঙ্গলবার মাদ্রিদের একটি আদালতে হাজির হন পর্তুগিজ এই তারকা ফরোয়ার্ড। তবে রোনালদোর কারাগারে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই। স্পেনে সহিংস অপরাধ না করলে প্রথম অপরাধের ক্ষেত্রে দুই বছর বা এর নিচে সাজার ক্ষেত্রে সাধারণত কারাবাস হয় না।

প্রথমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেয়ার এবং পরে গাড়িতে করে আদালত ভবনে ঢোকার অনুমতি চেয়েছিলেন রোনালদো। কিন্তু বিচারক তা প্রত্যাখান করলে বান্ধবীকে নিয়ে হাজির হন পর্তুগাল অধিনায়ক। রোনালদো আগেই সমঝোতায় পৌঁছানোয় আদালতে অল্প সময়ের মধ্যেই আনুষ্ঠানিকতা শেষ হয়ে যায়। পরে সাংবাদিকদের তিনি ‘সবকিছু ঠিক আছে’ বলে জানান।

২০১৭ সালে রোনালদোর বিরুদ্ধে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত মোট ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়। পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ওই বছরের জুলাইয়ে মাদ্রিদের একটি আদালতে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিলেন।

২০১৭ সালে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকেও কর ফাঁকির দায়ে জরিমানা ও ২১ মাসের কারাদণ্ড দিয়েছিলো স্পেনের একটি আদালত।