বুধবার বেলা ১১টায় শহীদ মিনার প্রাঙ্গণে বুলবুলের শ্রদ্ধা

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
বরেণ্য সঙ্গীত সাধক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করা হয়।

জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, বুধবার সকাল ১১টায় সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর জন্য আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানে সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ থাকবে। তাঁকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার দেয়া হবে। এর পর জোহর নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তাঁর জানাজা হওয়ার কথা আছে।

জানা গেছে, আজ মঙ্গলবার আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে কোথায় দাফন করা হবে, তা এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি। তবে তাঁর একমাত্র সন্তান সামির আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি, আব্বাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে দাফন করার অনুমতি দিতে।’

সামির আহমেদ জানান, আহমেদ ইমতিয়াজ বুলবুল অনেক দিন থেকেই অসুস্থ। তিনি হৃদরোগে ভুগছিলেন। তাঁর হার্টের ধমনিতে আটটা ব্লক ছিলো। গত বছর মে মাসে রিং পরানো হয়। ইদানীং তাঁর শরীরটা খুব ভালো যাচ্ছিলো না। সমস্যা হচ্ছিলো। গতকাল সোমবার চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিলো। কিন্তু যেতে পারেননি।

আজ মঙ্গলবার ভোর চারটার দিকে তিনি তাঁর রেকর্ডিস্ট রোজেনকে ফোন করে নিজেই অসুস্থতার কথা জানান। এরপর সবাই তাঁর কক্ষে ছুটে যান। অ্যাম্বুলেন্স খবর দেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর।