আর্জেন্টাইন ফুটবলার বহনকারী বিমান ইংলিশ চ্যানেলে নিখোঁজ!

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ফরাসি ক্লাব নঁতের হয়ে চার মৌসুম খেলেছেন আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা। গত শনিবার তিনি স্বাক্ষর করেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে। কাল নঁতে থেকে বিমানে চেপে কার্ডিফের উদ্দেশ্যে উড়ালও দিয়েছিলেন ২৮ বছর বয়সী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু সালাকে বহনকারী বিমানটির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, এমিলিয়ানো সালা যে বিমানে উঠেছিলেন সেটা ইংলিশ চ্যানেলে হারিয়ে গেছে! যাত্রীর তালিকা দেখে ফরাসি সিভিল অ্যাভিয়েশনের ডিরেক্টর জেনারেল নিশ্চিত করেছেন, সালা এই বিমানের যাত্রী ছিলেন।

বিমানে ওঠার কয়েক ঘণ্টা আগে সালা টুইটারে তাঁর সর্বশেষ পোস্ট, ‘এটাই শেষ, বিদায়।’ কথাটা বলেছিলেন নঁতের সাবেক সতীর্থদের উদ্দেশে। এখন শুধু নঁতে কেন, গোটা ফুটবলবিশ্বেরই প্রার্থনা এমিলিয়ানো সালার কথাটি যেনো সত্যি না হয়!

১৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে সালাকে কিনেছে কার্ডিফ। দলটি এই ফুটবলারের নিখোঁজ হওয়া নিয়ে ভীষণ চিন্তিত। আজ ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, সালার ‘নিরাপত্তা নিয়ে তাঁরা ভীষণ চিন্তিত। যে ঘটনা ঘটেছে, সে সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা’-ও চেয়েছে ক্লাবটি।

কার্ডিফের চেয়ারম্যান মেহমেত ডালমান বলেন, ‘গত রাতে একটি হালকা বিমান চ্যানেলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে যা নিয়ে আমরা খুব চিন্তিত। কিছু বলার আগে আমরা পুরোপুরি নিশ্চিত হতে চাই। এমিলিয়ানো সালার নিরাপত্তা নিয়ে আমরা খুব চিন্তিত।’

সালাকে বহনকারী বিমানটি ছিলো এক ইঞ্জিন বিশিষ্ট পাইপার ম্যালিবু। কার্ডিফ তাঁকে ক্লাব-রেকর্ড মূল্যে কিনেছে। ওয়েলশের ক্লাবটিতে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন সালা। বিমানে ওঠার কয়েক ঘণ্টা আগে টুইটারে ওই পোস্ট করেন সালা।

পুলিশ জানিয়েছে গতকাল স্থানীয় সময় ৭টা ১৫ মিনিটে নঁতে থেকে পাইপার ম্যালিবু বিমানটি যাত্রা শুরু করেছিলো। পুলিশ আরো জানিয়েছে, বিমানটি পাঁছ হাজার ফুট উচ্চতায় উড়ছিলো কিন্তু গার্নসি (ফ্রান্স উপকূলবর্তী একটি দ্বীপ) অতিক্রম করার সময় জরুরি অবতরণের জন্য অনুমতি চায় বিমানটি। কিন্তু এর একটু পরেই এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি তখনো ২ হাজার ৩০০ ফুট ওপর দিয়ে উড়ছিলো। অল্ডারনি দ্বীপ থেকে ২৪ কিলোমিটার দূরে থাকা অবস্থায় নিখোঁজ হয়েছে বিমানটি।

গার্নসি ও যুক্তরাজ্যের একদল লাইফবোট ও হেলিকপ্টার ওই নিখোঁজ বিমান উদ্ধারে অভিযান চালিয়েছে। তবে আজ দিনের শুরুতে ঝোড়ো বাতাসের জন্য সাগরের পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় অভিযান স্থগিত করতে হয়েছিলো। সকাল ৮ টায় আবার অভিযান শুরু হয়েছে।