বলিউডকে নরেন্দ্র মোদির নতুন আশ্বাস

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
ভারতীয় সিনেমার জন্য এই ধরনের যাদুঘর এবারই প্রথম। ভারতীয় সিনেমা ইতিহাসের গুরুত্বপূর্ণ সব কিছু সংরক্ষণ করা হবে এই যাদুঘরে। সম্প্রতি মুম্বাইতে চালু হয়েছে এটি। আর এই যাদুঘরটি উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেই নামিদামি অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, প্রযোজক ও পরিচালকদের সঙ্গে দেখা করেছেন তিনি। অল্প সময়ের বিরতিতে দুবার তিনি দেখা করলেন বলিউডের জনপ্রিয় সব মানুষদের সঙ্গে।

এবারো ইস্যু ছিলো বলিউড। অনেক সময় ধরে যাদুঘর ঘুরে দেখেন মোদি। এরপর শুরু হয় আলোচনা ও বক্তৃতা। মোদির মতে বলিউড হলো নরম শক্তি। তিনি আলোচনায় তুলে ধরেন সিনেমা ও টেলিভিশনের গুরুত্ব। দেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে সিনেমা কীভাবে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যায় এবং পর্যটন শিল্পকে কীভাবে তুলে ধরে, সে বিষয়ে আলোচনা করেন মোদি।

এসময় তিনি বলিউডের মানুষদের আশ্বাস দিয়ে বলেন, সিনেমার শুটিংসহ বিভিন্ন বিষয়ে অনুমতির প্রয়োজন হয়। এর জন্য বিভিন্ন জায়গায় ছুটতে হয় প্রযোজকদের। এসব সমস্যা কমানোর জন্য একটি শাখা করে দেয়ার পরিকল্পনা আছে আমাদের। যেন এ জায়গা থেকে সব সুবিধা পাওয়া যায়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোসলে, সংগীত পরিচালক এ আর রহমান, অভিনেতা মনোজ কাপুর, আমির খান, প্রযোজক করণ জোহর, পরিচালক রোহিত শেঠি, ইমতিয়াজ আলী, রমেশ সিপ্পি, আনন্দ এল রায়, অভিনেত্রী কঙ্গনা রানৌত, কপিল শর্মা, পরিনীতি চোপড়াসহ অনেকে। কিছুদিন আগেই রণবীর সিং, রণবীর কাপুর, বরুন ধাওয়ান, সিদ্ধার্থ মলহোত্রা, ভিকি কুশল, আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাও, একতা কাপুর, অশ্বিনী আইয়ার তিওয়ারি, আলিয়া ভাট, ভুমি পেডনেকারের মতো তারকাদের সঙ্গে দেখা করেন মোদি।

ভারতের জাতীয় নির্বাচন যতোই এগিয়ে আসছে ততোই বলিউডি তারকাদেরকে বিভিন্নভাবে আলোচনায় বসছেন রাজনীতিবিদেরা।