আসরের প্রথম সেঞ্চুরি ইভান্সের, লড়াইয়ের সংগ্রহ রাজশাহীর

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
প্রথম পাঁচ ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি রাজশাহীর হয়ে খেলতে নামা ইংলিশ ব্যাটসম্যান লাউরি ইভান্স। তাই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তাই আর সুযোগ হয়নি তাঁর। এক ম্যাচ বিরতি দিয়ে আজ আবারো মাঠে নামলেন ইভান্স। নেমেই এবার আসরের প্রথম সেঞ্চুরি তুলে দুর্দান্ত প্রত্যাবর্তনের ইঙ্গিত দিলেন ইভান্স।

সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা পেয়ে গেলেন ইভান্স। তাতেই কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৭৬ রানের লড়াইয়ের স্কোর গড়লো রাজশাহী। ঘুরে দাঁড়ানোর এ ম্যাচে ইভান্স ৬২ বলে ১০৪ রান করেন।

শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার শাহরিয়ার নাফিজ এবং মিরাজকে হারায় রাজশাহী। এরপর ফিরে যান আগের ম্যাচে ভালো করা মার্শাল আইয়ুব। ২৮ রানে ৩ উইকেট হারানো রাজশাহী পরে আর উইকেট হারায়নি। ইভান্স এবং ডেসকটে তুলেছেন ১৪৮ রান। বিপিএল ইতিহাসে যা তৃতীয় সর্বোচ্চ জুটির রেকর্ড। এছাড়া এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিও ইভান্সের নামে উঠলো।

এর আগে বিপিএলে ২০১৭ সালের আসরে গেইল এবং ম্যাককুলাম ২০১ রানের রেকর্ড গড়েন। দ্বিতীয় জুটিটা ১৯৭ রানের। খুলনার হয়ে ভিনসেন্ট এবং শাহরিয়ার নাফিস গড়েন ওই জুটি। তৃতীয় সর্বোচ্চ জুটি ছিল ১৪৬ রানের। গেলো আসরে খুলনার বিপক্ষে গেইল এবং মোহাম্মদ মিঠুন গড়েন ওই জুটি।

রাজশাহীর হয়ে এ ম্যাচে ইভান্স করেন ৬২ বলে ১০৪ রান। প্রথমে ধীরে, দেখে শুনে খেলেন তিনি। পরের শুরু করেন ধুমধাম মার। তার ব্যাট থেকে ছয়টি ছক্কা এবং নয়টি চার বেরিয়েছে। পরে ডেসকটে ৪১ বলে ৫৯ রান করেন। ছক্কা হাঁকান তিনটি। আর চারের মার মারেন দুটি।