চার বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

ফাইল ছবি

কক্সবাজার সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদী থেকে একটি ট্রলারসহ চার বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। আজ মঙ্গলবার সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সংলগ্ন নাফ নদী এলাকা থেকে তাদের অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় বিজিপি।

ওই জেলেরা হলেন- আজিম উল্লাহ মাঝি, মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান। তারা সবাই টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা।

স্থানীয়দের ভাষ্য, সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা আমান উল্লাহ মালিকাধীন একটি ট্রলারে করে ওই চার জেলে নাফ নদীতে মাছ ধরতে যায়। এর কিছুক্ষণ পর মিয়ানমার থেকে একটি স্পিডবোটে বিজিপির সদস্যরা এসে অস্ত্রের মুখে তাদের ধরে নিয়ে যায়।

এ প্রসঙ্গে টেকনাফ শাহপরীর দ্বীপের ইউপি সদস্য মোহাম্মদ ফজলুল হক জানান, বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

টেকনাফ-২ ব্যাটালিয়নের নবনিযুক্ত অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান বলেন, ‘বিষয়টি শুনেছি, বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যাওয়া বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।’

প্রসঙ্গত, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা ও মাদক চোরচালান ঠেকাতে ২০১৭ সালে ২৫ আগস্টের পর থেকে টেকনাফের নাফ নদীতে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। তবে পেটের তাগিদের জেলেরা চুরি করে মাঝেমধ্যে নাফ নদীতে মাছ শিকারে যায়। অনেক জেলে মাছ শিকারের নামে মাদক চোরাচালান ও রোহিঙ্গাদের বহন করে থাকে বলে অভিযোগ রয়েছে।