এমবাপ্পের দাম ২ হাজার ৬৬৬ কোটি টাকা!

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ দলে নেইমারকে চান। তবে কোচ জিনেদিন জিদানের মনপ্রাণ জুড়ে এখন শুধু একজন। রিয়ালে আসার জন্য বারবার ভালোবাসামাখা কথা বলা এডেন হ্যাজার্ড নন। এমনকি নতুন করে ভালোবাসা জানানো পল পগবাও নন। জিদানের সব পরিকল্পনা এখন কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে। ফ্রেঞ্চ বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডকে পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টাই করবেন জিদান।

সর্বোচ্চ চেষ্টার পাশে কোনো অঙ্ক এতো দিন বসানো যাচ্ছিলো না। ফরাসি ফুটবল ম্যাগাজিন ফ্রান্স ফুটবল অঙ্কটা জানিয়েছে আজ। বিশ্বের তাবৎ ফুটবলারের প্রিয় ব্যালন ডি’ অর ট্রফির দায়িত্বে থাকা এই ম্যাগাজিনের দাবি ২৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজি থেকে রিয়ালে আনা হবে এমবাপ্পেকে। বাংলাদেশি মূল্যমানে ২ হাজার ৬৬৬ কোটি টাকা!

নেইমারের জন্য বিশ্ব রেকর্ড গড়তে পিএসজির খরচ হয়েছিলো ২২২ মিলিয়ন। সেই অবিশ্বাস্য অঙ্কটাও এখন অনেক কম মনে হচ্ছে।

সাবেক রিয়াল কোচ হোসে মরিনহোর দাবি, এমবাপ্পেকে এখন কেনা অসম্ভব। নেইমার নয়, ফুটবলের ভবিষ্যৎ এমবাপ্পের মধ্যেই দেখেন মরিনহো। তাই পিএসজি কোনোভাবেই এমবাপ্পেকে ছাড়বে না বলে তাঁর ধারণা। কিন্তু ফ্রান্স ফুটবলের দাবি ক্রিস্টিয়ানো রোনালদোর শূন্যস্থান পূরণ করতে এমবাপ্পেকেই বেছে নিচ্ছেন জিদান। আর এ জন্য ২৮০ মিলিয়ন ইউরো আলাদা করে রাখা হচ্ছে।

১৪ বছর বয়সেই রিয়ালের নজরে পড়েছিলেন এমবাপ্পে। জিনেদিন জিদানের আগ্রহ সত্ত্বেও মোনাকোকেই বেছে নিয়েছিলেন প্যারিসের কিশোর। সে সিদ্ধান্ত যে ভুল ছিলো না তার প্রমাণ মিলেছে ২০১৭ সালে। তাঁর জন্য ১৮০ মিলিয়ন ইউরো খরচ করতে চেয়েছিলো রিয়াল। কিন্তু বেল-বেনজেমা-রোনালদো ত্রয়ীকে টপকে খেলার সুযোগ কম পাবেন বলে সেবার আসেননি এমবাপ্পে।

রোনালদো বিদায় নিয়েছেন, বেলের এ মৌসুম শেষে বিদায় নেওয়াও নিশ্চিত। তাই এমবাপ্পের এখন রিয়ালে যাওয়ায় বাধা নেই। রিয়ালে জিদানের প্রত্যাবর্তনের পর রিয়াল নিয়ে ফুটবলারদের মধ্যে আবারো আগ্রহ জন্মেছে। আর কদিন আগেই এমবাপ্পের এক আত্মীয় খেলোয়াড়ের রিয়ালে যাওয়ার আগ্রহের কথা জানিয়েছেন। ফ্রান্স ফুটবলের প্রচ্ছদে যখন জিদান ও এমবাপ্পের ছবি ছাপিয়ে মূল্যটাও জানিয়ে দেয়া হয়েছে, তখন গুঞ্জনের পেছনে হয়তো সত্যটাও আছে।