কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

প্রতীকী ছবি।

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। এ সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। আজ শুক্রবার (২২ মার্চ) ভোরে উপজেলার রাজারছড়া পাহাড়ি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- টেকনাফ উপজেলার নাজিরপাড়া এলাকার আজহার মিয়ার ছেলে নূর মোহাম্মদ (৪০) ও জালিয়াপাড়ার গ্রামের আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫)। তারা দুইজন চিহ্নিত মাদক ব্যবসায়ী ছিলেন বলে দাবি পুলিশের।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গত বুধবার পুলিশের অভিযানে আটক হন নূর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী, পুলিশের একটি দল শুক্রবার ভোররাতে টেকনাফের রাজারছড়া পাহাড়ি এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে একদল মাদক ব্যবসায়ী পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় গ্রেপ্তার আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে আহতদের দ্রুত টেকনাফ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহ দুইটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি জানান, অভিযানে আটটি দেশিয় তৈরি বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও ২০টি তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে। নিহতদের বিরুদ্ধে হত্যা, সাংবাদিকের ওপরে হামলার মামলা, মানি লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনেসহ একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় মামলা রুজুর প্রস্তুতি চলছে।