বাংলাদেশ-আয়ারল্যান্ড-উন্ডিজ সিরিজের সূচি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ইংল্যান্ডে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে যাবে বাংলাদেশ দল। এই টুর্নামেন্টে বাংলাদেশ-আয়ারল্যান্ড ছাড়া অপর দলটি হলো ওয়েস্ট ইন্ডিজ। ত্রিদেশীয় এই ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ হয়েছে।

আইসিসির ভবিষ্যৎ সফর কর্মসূচি (এফটিপি) অনুযায়ী বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে তিন দলের এই টুর্নামেন্ট শুরু হবে ৫ মে থেকে। ফাইনাল ১৭ মে।

আইপিএলের কারণে এই টুর্নামেন্টে ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাফেট, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরানদের মতো ক্রিকেটারদের পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। তবে সুযোগ যে একেবারেই নেই তা নয়। এসব ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি দল প্লে অফে উঠতে ব্যর্থ হলে তখন হয়তো তাদের জাতীয় দলে ডাকা হতে পারে। ওয়েস্ট ইন্ডিজ অবশ্য বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টে নতুনদের পরখ করে নিতে চায়। বাংলাদেশ থেকে আইপিএলে খেলছেন শুধু সাকিব আল হাসান।

এই টুর্নামেন্ট দিয়েই ইংল্যান্ডে বিশ্বকাপের প্রস্তুতি সারবে বাংলাদেশ দল। ৩০ মে থেকে মাঠে গড়াবে বিশ্বকাপ। ২ জুন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ দল। সব ম্যাচ খেলা হবে ডাবলিনে।

ত্রিদেশীয় সিরিজের সূচি
৫ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ
৭ মে: উইন্ডিজ বনাম বাংলাদেশ
৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ
১১ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ
১৩ মে: উইন্ডিজ বনাম বাংলাদেশ
১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ
১৭ মে: ফাইনাল