সাতক্ষীরায় দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা সময় গ্রেপ্তার এক

প্রতীকী ছবি।

 

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
সাতক্ষীরায় দুদক কর্মকর্তা পরিচয়ে দিয়ে চাকুরি দেয়ার নামে প্রতারণার সময় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কালিগঞ্জ থানা পুলিশ। এ সময় পালিয়ে গেছে তার আরেক সহযোগী। আজ শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় কালিগঞ্জের নলতা কাশিবাটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত প্রতারক আবদুর রাজ্জাক ঢালি আশাশুনি উপজেলার হাড়িভাঙ্গা গ্রামের আনারুল্লাহ ঢালির ছেলে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) হাসান হাফিজুর রহমান জানান, হাতেনাতে শুক্রবার সন্ধ্যায় কালিগঞ্জের নলতা কাশিবাটি এলাকা থেকে আবদুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সহযোগী মোনাজাত হোসেন গাজি পালিয়ে যায়। মোনাজাত সোনাখালি গ্রামের ফজলে গাজির ছেলে। তিনি আরো জানান, মোনাজাত নিজেকে ‘দুদকের খুলনা বিভাগীয় কর্মকর্তা নাজমুল হাসান’ এই পরিচয় ব্যবহার করে একটি ভুয়া ভিজিটিং কার্ড তৈরি করেছে। এই কার্ড দেখিয়ে সে নানা ধরনের প্রতারণা করে আসছিলো। অপরদিকে আবদুর রাজ্জাক নিজেকে ‘দুদুক’ (দুঃস্থ ও দরিদ্য কল্যাণ) কর্মকর্তা পরিচয়ে একটি ভিজিটিং কার্ড করে ‘দুদক’ শব্দ ব্যবহার করে প্রতারণা করে আসছিলো। পুলিশ রাজ্জাককে গ্রেপ্তার করতে পারলেও মোনাজাতকে ধরতে পারেনি। তবে তার ভিজিটিং কার্ড রয়েছে পুলিশের হাতে।

ওসি জানান, তারা চাকুরি দেয়ার নাম করে কয়েকজনের কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারণার শিকার আরো অনেকে রয়েছেন। এ বিষয়ে কালিগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।