ক্রাইস্টচার্চে নিহত শিক্ষক আব্দুস সামাদের বাড়ি কুড়িগ্রামে

ফাইল ছবি

কুড়িগ্রাম সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নূর মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাঁদের মধ্যে নিহত শিক্ষক আবদুস সামাদের বাড়ি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায়। তিনি নিউজিল্যান্ডের স্থানীয় লিংকন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। আবদুস সামাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ভাতিজা আবদুল্লাহ আল মামুন।

আজ শুক্রবার বিকালে আবদুস সামাদের ভাতিজা আবদুল্লাহ আল মামুন বলেন, তাঁর চাচা দুই বছর আগে বাড়িতে এসেছিলেন। তিনি পরিবারসহ নিউজিল্যান্ডে থাকতেন। আবদুস সামাদের স্ত্রী সানজিদা আকতারও এই হামলার শিকার হয়েছেন বলে জানতে পেরেছেন। হামলায় সানজিদা আকতারও নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভুইয়া।

আবদুস সামাদের পরিবার ও স্বজন সূত্রে জানা যায়, সামাদ নাগেশ্বরী পৌরসভার মধুর হাইল্যা গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি মৃত জামাল উদ্দিনের ছেলে। ২০১৩ সাল থেকে সপরিবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি পার্ক এলাকায় বসবাস করে আসছিলেন। আবদুস সামাদ তিন সন্তানের জনক। এক সময় তিনি ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়েরও শিক্ষক ছিলেন।