‘অভিযাত্রিক’ সিনেমায় শুভর নায়িকা ভারতের দিতিপ্রিয়া

ফাইল ছবি।

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
বাংলাদেশের ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা আরিফিন শুভ। কলকাতার নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এই ছবির নাম ‘অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’। এতে শুভকে দেখা যাবে নাম ভূমিকায় অর্থাৎ অপু চরিত্রে। ছবিটি পরিচালনা করবেন শুভ্রজিৎ মিত্র। এটি নির্মিত হবে বিভূতিভূষণ চট্টোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষ অংশ নিয়ে।

‘অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’র আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্র অপর্ণা। এই চরিত্রে অভিনয় করবেন কলকাতার বাংলা সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’র নায়িকা দিতিপ্রিয়া রায়। প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন এই টেলিভিশন তারকা। আর অভিষেকেই পেয়ে গেলেন অপর্ণার মতো একটি গুরুত্বপূর্ণ চরিত্র। এ সম্পর্কে নায়িকা দিতিপ্রিয়া বলেন, খুব ভালো লাগছে। অনেক দিন ধরে ছবিটি নিয়ে পরিচালকের সঙ্গে কথা হচ্ছিলো। ছবিতে আমি কাজ করছি নিশ্চিত হওয়ার পর সত্যি খুব খুশি লাগছে। এতদিন ধারাবাহিকে অভিনয় করেছি। এবার বড় পর্দায় সুযোগ পেলাম। নিজেকে প্রমাণ করতে চাই। চেষ্টা করবো নিজের শতভাগ দিয়ে সবার মন জয় করতে। এতো বড় একটা চরিত্রে অভিনয় করা তো যেনতেন কথা নয়।’

‘অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’ ছবির গল্প গোয়েন্দা কাহিনি ভিত্তিক, রোমাঞ্চকর। ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর ‘ফেলুদা’ ছবির ঘরানার। মজার বিষয় হচ্ছে, এই ছবিতে অপু অর্থাৎ আরিফিন শুভর ভ্রমণসঙ্গী হিসেবে সব্যসাচী চক্রবর্তীকেই দেখা যাবে। লীলা চরিত্রে অর্পিতা চট্টোপাধ্যায়, রানু চরিত্রে শ্রীলেখা মিত্র এবং রানুর বড় বোনের চরিত্রে সোহাগ সেন। এই নিয়ে দ্বিতীয়বারের মতো কলকাতার কোনো নায়িকার সঙ্গে অভিনয় করতে চলেছেন বাংলাদেশের শুভ। এর আগে ওপার বাংলার সুপারহিট নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে ‘একটি সিনেমার গল্প’ এবং ‘আহা রে‘ ছবি দুটিতে তিনি অভিনয় করেন। এর মধ্যে ‘একটি সিনেমার গল্প’ ২০১৮ সালে মুক্তি পায়, ‘আহা রে’ রয়েছে মুক্তির অপেক্ষায়। এবার জুটি বাঁধলেন দিতিপ্রিয়ার সঙ্গে।

‘অভিযাত্রিক: দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু’ ছাড়াও শুভর হাতে বর্তমানে রয়েছে ‘মিশন এক্সটিম’ ছবির কাজ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সানী সানোয়ারের কাহিনি ও সংলাপে এটি পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। শুভ এটিতে নায়িকা হিসেবে পেয়েছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশীকে। ১৬ মার্চ থেকে ‘মিশন এক্সটিম’-এর শুটিং শুরু হওয়ার কথা।