অপূর্ব পাগল!

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
দেশের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। টেলিভিশনের পর্দায় তাকে সাধারণত প্রেমিক হিসেবে বেশি দেখা যায়। মাঝে মাঝে হাজির হন ভদ্র, চাকুরে বা মধ্যবিত্ত পরিবারের পরিমাটি ছেলের চরিত্রে। সেই অপূর্ব এবার টিভির পর্দায় আসছেন পাগল হয়ে। একটি চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে অভিনয়শিল্পীদের অনেক বেশই ধরতে হয়। অপূর্ব ধরেছেন পাগলের বেশ। তার পরনে ময়লা জামা-কাপড়। জট পাকানো উসকো-খুসকো চুল। মুখে লম্বা ময়লাযুক্ত দাড়ি। বয়স বড়জোড় ত্রিশ হলেও বৃদ্ধই দেখায়। কারণ সে পাগল। প্রথম দেখায় যে কেউ তাকে পাগল বলেই অভিহিত করবেন।

সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া একটি স্থিরচিত্রে এমন বেশেই দেখা গেছে অপূর্বকে। তার এতসব আয়োজন ‘প্রস্থান’ নামে একটি নাটকের জন্য। এটি পরিচালনা করেছেন বিউ শুভ। নাটকটির শুটিং হয়েছে রাজধানীর উত্তরায়। এতে অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন তার ‘বড় ছেলে’ নাটকের নায়িকা মেহজাবিন চৌধুরী।

‘প্রস্থান’ নাটকটির চিত্রনাট্য লিখেছেন রাজীব আহমেদ। শিগগিরই এটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার করা হবে। নাটকে নিজের চরিত্র সম্পর্কে অপূর্ব বলেন, ‘চরিত্রটি আমার জন্য বেশ ইন্টারেস্টিং। গল্পের জন্যই এমন পাগলের বেশ। নিজেকে দেখে নিজেই অবাক হয়েছি। অন্যরকম এই চরিত্রে অভিনয় করে দারুণ মজাও পেয়েছি।’

এর আগে গত বছর ‘ভেলকি’ নামের একটি নাটকে অভিনেতা আব্দুর নূর সজলকে পাগলের চরিত্রে দেখা গিয়েছিল। শরিফুল ইসলাম শামীমের রচনা ও পরিচালনার সে নাটকে আরও ছিলেন মৌসুমী হামিদ ও মাজনুন মিজান। নাটকটি গত ২৬ অক্টোবর মাছরাঙা টেলিভিশনে প্রচার করা হয়েছিল। এবার অপূর্ব পাগলকে দেখার পালা।

এদিকে ‘প্রস্থান’ ছাড়াও সম্প্রতি ‘মেঘের বাড়ি যাবো’ নামে একটি নাটকের কাজ শেষ করেছেন জনপ্রিয় জুটি অপূর্ব-মেহজাবিন। চয়ন দেবের রচনায় এটি নির্মাণ করেছেন শুভ। পহেলা বৈশাখ উপলক্ষে কোনো একটি অনলাইন প্লাটফর্মে নাটকটি প্রচার হওয়ার কথা। দেখানো হবে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলেও।