জয় বাংলা, জয় বঙ্গবন্ধু প্রশ্নে কোনো আপোষ নেই: মনসুর

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ‘ধানের শীষ’ প্রতীকে সুলতান মোহাম্মদ মনসুর শপথের পর সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। সংসদে তিনি বলেন, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ প্রশ্নে কোনো আপোষ নেই।’

আজ বৃহস্পতিবার শপথ গ্রহণের পর জাতীয় সংসদের অধিবেশনে যোগ দিয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ওপর দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়া সুলতান মনসুর বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শপথ নেন। জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার দপ্তরে সুলতান মনসুরকে শপথবাক্য পাঠ করান। শপথ নিয়ে বৃহস্পতিবারই জাতীয় সংসদের অধিবেশনে যোগ দেন তিনি।

শপথ নেওয়ার পর সুলতান মনসুর সাংবাদিকদের বলেছিলেন, জোটের শীর্ষ নেতা অর্থাৎ কামাল হোসেনকে ‘জানিয়েই’ তিনি শপথ নিয়েছেন। তার কয়েক ঘণ্টার মধ্যে বিকালে মতিঝিলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসে সুলতান মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, কামাল হোসেনের ‘নির্দেশেই’ এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সুলতান মনসুরকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি থেকেও অব্যাহতি দেয়া হয়েছে বলে জানান মন্টু।

সন্ধ্যা সাড়ে ৬টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের বৈঠক শুরু হলে এতে যোগ দেন তিনি। স্পিকারের আসনের বাম পাশে বিরোধী দলের আসনের দ্বিতীয় সারিতে সুলতান মনসুরকে আসন দেয়া হয়।