সিবিএ নেতার দখলে থাকা অন্য গাড়িটিও দুদকে হস্তান্তর পিডিবির

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
সিবিএর সাবেক সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর দখলে থাকা আরেকটি সরকারি পাজেরো জিপ দুর্নীতি দমন কমিশনে হস্তান্তর করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। ১০ বছর ধরে অবৈধভাবে ব্যবহার করে আসা গাড়িটি (সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩) আজ মঙ্গলবার দুপুরে পিডিবির কর্মীরা দুদকে পৌঁছে দেন।

গাড়িটি পিডিবির সাবেক সহকারী হিসাব রক্ষক জহিরুল ২০০৯ সাল থেকে অবৈধভাবে ব্যবহার করে আসছেন বলে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, ‘অভিযোগের ভিত্তিতে সত্যতা পেয়ে দুটি গাড়ি উদ্ধারে কয়েক দিন ধরে চেষ্টা চালানো হয়। এর মধ্যে গতকাল (সোমবার) একটি গাড়ি উদ্ধার করা সম্ভব হয়। অপর গাড়িটি পিডিবি উদ্ধার করে আমাদের এখানে পৌঁছে দেয়।’

পিডিবির তৃতীয় শ্রেণির কর্মচারী জহিরুল ইসলাম চৌধুরী গত বছরের ৬ জুন অবসরে যান। এ বিষয়ে অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে আনানুগ ব্যবস্থা দেয়া হবে বলে জানান তিনি।

এর আগে সোমবার পিডিবির সিবিএর সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার অবৈধ দখল থেকে আরেকটি পাজেরো গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১১-২৮২৭) উদ্ধার করে দুদক। তিনিও ২০০৯ সাল থেকে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। পিডিবির নকশা ও পরিদর্শন পরিদপ্তরের স্টেনো টাইপিস্ট পদ থেকে তিনি ২০১৭ সালের অগাস্টে অবসরে যান।

দুদকের সচিব দিলোওয়ার বখত বলেন, ‘আলাউদ্দিন মিয়ার ব্যবহার করা গাড়িটি পিডিবির কাছে হস্তান্তর করা হয়েছে। গাড়িটির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে বলা হয়েছে তাদেরকে।’

এক প্রশ্নে দুদকের সচিব বলেন, নিয়ম বহির্ভূতভাবে আরো যারা সরকারি গাড়ি ব্যবহার করছে, সে বিষয়ে অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।