আ.লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
লালমনিরহাটের পাঁচ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ পাঁচ জনকে দলীয় মনোনয়ন দিলেও প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের একাধিক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল সোমবার (১১ ফেব্রুয়ারি) তারা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের কাছে তাদের মনোনয়ন পত্র জমা দেন।

জেলার হাতীবান্ধা উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু’র বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন পাঁচজন আওয়ামী লীগ নেতা। তারা হলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন রন্টু ও উপজেলা আওয়ামী লীগের সদস্য এমজি মোস্তফা।

জেলার পাটগ্রাম উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবুলের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদুল ইসলাম শাহীন।

কালীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের ভাই মাহবুবুজ্জামান আহম্মেদের প্রতিদ্বন্দ্বি হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন, আওয়ামী লীগের সহ-সভাপতি তাহের তাহু ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজু।

আদিতমারী উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রফিকুল আলমের পাশাপাশি মনোনয়নপত্র জমা দিয়েছেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ সামছুল ইসলাম সুরুজের ছেলে ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলীর ভাইপো ফারুক ইমরুল কায়েস

সদর উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক নজরুল ইসলাম ভোলা পাটোয়ারী পাশাপাশি আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা কামরুজ্জামান সুজন।