এবার রাহুল গান্ধীর জীবনী নিয়ে নির্মাণ হচ্ছে বায়োপিক

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
১৭তম লোকসভা নির্বাচনকে সামনে রেখে বলিউডে যেন বায়োপিক নির্মাণের জোয়ার উঠেছে। সেই জোয়ারে এবার ভেসে এলো ভারতের বর্তমান বিরোধী দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধীর নাম। তার জীবনী নিয়েও বায়োপিক নির্মাণ করছেন পরিচালক রুপেশ পাল। নাম দিয়েছেন ‘মাই নেম ইজ রাগা’। ছবিতে রাহুল গান্ধীর চরিত্রে দেখা যাবে অশ্বিনী কুমারকে।

লোকসভা নির্বাচন হওয়ার কথা আগামী মে অথবা জুনে। তার আগেই এপ্রিল মাসে ছবিটি মুক্তি পাবে। এমনটাই জানানো হয়েছে পরিচালক রুপেশ পালের তরফ থেকে। ইতিমধ্যে ছবিটির টিজার প্রকাশ পেয়েছে। সেখানে দেখা গেছে, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং রাহুল গান্ধীকে বলছেন, ‘সময় এসেছে, এবার আপনাকে দায়িত্ব নিতে হবে।’

আরও দেখা গেছে, সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কঠিন কঠিন প্রশ্নের উত্তর দিচ্ছেন রাহুল গান্ধী। টিজার শেষ হয়েছে আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটের ঠিক আগে। ছবিতে যেমন রাহুল গান্ধীর জীবনের গুরুত্বপূর্ণ কিছু অধ্যায় দেখানো হয়েছে, পাশাপাশি তাকে ঘিরে তৈরি হওয়া রাজনৈতিক নানা বিতর্কও রয়েছে।

রাহুল গান্ধী ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়েও কিছুদিন আগে সিনেমা বানানো হয়েছে। নাম ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। এই ছবিতে মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। ছবটি পরিচালনা করেছেন বিজয়। লোকসভা নির্বাচনের আগে মুক্তি পাবে এই ছবি। তবে তার আগেই এটি নিয়ে নানা বিতর্ক শুরু হয়েছে সারা ভারতজুড়ে।

এদিকে বসে নেই বর্তমান ক্ষমতাসীন দল বিজেপিও। তারা নির্মাণ করিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। সেখানে মোদির চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। এই ছবিও মুক্তি পাবে নির্বাচনের আগ মুহূর্তে। পরিচালক ওমাঙ কুমার। তার মতে, এই ছবি দেখে বিজেপি সম্পর্কে ভারতীয়দের মনে ইতিবাচক ধারণা জন্মাবে। যার প্রভাব পড়বে ভোটে।