‘সাম্প্রদায়িক-মৌলবাদি শক্তি আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না’

মোহাম্মদ নাসিম।ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের দেয়া রায়ে প্রমাণ হয়েছে সাম্প্রদায়িক ও মৌলবাদি শক্তি বাংলার মাটিতে আর কোনো দিন মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। আজ সোমবার (১৪ জানুয়ারি) রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, রাজাকার এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করার জন্য জনগণের কাছ থেকে যে ম্যান্ডেট পেয়েছি, এটা আমরা অব্যাহত রাখার চেষ্টা করবো। এদেশে সাম্প্রদায়িক শক্তি যে মাথাচাড়া দিতে পারবে না, ৩০ ডিসেম্বরের নির্বাচনে সেটা প্রমাণ হয়ে গেছে।

বিরাট বিজয়ের পাশাপাশি গভীর চক্রান্তের বিষয়েও খেয়াল রাখতে দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, যতো বড় জয় ততো বড় শঙ্কা আছে। বিপুল বিজয়ে আত্মতুষ্টি বা আত্মহারা হওয়ার কোনো কারণ নেই। ’৭৫-এর আগেও আমরা অনেক বড় বিজয় এসেছিলো। এ পরই আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। তিনি বলেন, এবারো বড় বিজয়ে বেশি খুশি হওয়ার কোনো কারণ নেই। ষড়যন্ত্রকারীরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, যতো সফলতা আসবে ততই চক্রান্তকারীরা নতুন রূপে আবির্ভূত হবে। বেশি আত্মপ্রত্যয়ী না হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুগত থাকতে হবে।

সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতি চারণ করে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ওয়ান ইলেভেনে সৈয়দ আশরাফ আওয়ামী লীগের দুঃসময়ে সাহসী ভূমিকা পালন করেছেন। দুর্দিন, দুঃসময়ে তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে দেশের মানুষ।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমূল হকের সভাপতিত্বে সভাপতিত্বে সভায় কৃষক লীগ নেতা এম এ করিম, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।