‘সংখ্যায় যতোই কম হোক না কেনো বিএনপির সংসদে আসা উচিত’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ। ফাইল ছবি।

এম. শরীফ হোসাইন, ভোলা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
সংখ্যায় যতোই কম হোক না কেনো বিএনপির সংসদে আসা উচিত বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। আজ সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে ভোলা সদর উপজেলার ইলিশা জংশন বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেছেন।

বিএনপি যদি পারলামেন্টে না আসে তা হলে আবারো একটি ভুল করবে বলে মন্তব্য করে তোফায়েল আহমেদ বলেন, কেনোনা মজলুম জননেতা মাওলানা ভাষাণীর দল ৭০ এর নির্বাচনে অংশ গ্রহণ না করার কারণে আজ বিলুপ্ত হয়ে গেছে। ওই দলের অস্তিত্ব আজ নেই। বিএনপির অবস্থাও আজ তাই। তিনি বলেন, বিএনপি যতোই পুনঃনির্বাচনের দাবি করুক এটা বাস্তব সম্মত না। এটা কখনোই হবে না।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, বিএনপি একটি অস্বাভাবিক অবস্থায় জন্মগ্রহণ করেছিলো। সামরিক স্বৈরশাসনের মধ্য দিয়ে একটি দল হয়েছে। সেই দল রাজনীতিতে টিকতে পারে না। বিএনপি আস্তে আস্তে ক্ষয়িঞ্চুর পথে এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, এই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন নেই। কিন্তু বিএনপি অর্থের বিনিময়ে লন্ডনে বসে যে মনোনয়ন দিয়েছে। যারা মনোনয়ন পেয়েছেন তারা ১০ বছর মানুষের সঙ্গে কোন সংযোগ ছিলো না। এছাড়াও অগ্নিসংযোগ করে, মানুষকে নির্যাতন করে, পুলিশ হত্যা করেছে এতে নেতা-কর্মীরা অনেকেই মামলার আসামি হয়েছে তাই তারা নির্বাচনে জিততে পারেনি। এ সময় ভোলা-বরিশাল ব্রিজের কাজ খুব শিগগিরই শুরু হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, শনিবার রাতে ভোলার ইলিশা জংশন বাজারে এবং রোববার রাতে পরাণগঞ্জ বাজারে আগুন লেগে প্রায় ৪৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন এবং তাদের মধ্যে টিন বিতরণ করেন। এছাড়াও তাদেরকে আরও সহায়তার আশ্বাস প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজুসহ প্রমূখ।