সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করলেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর সশস্ত্র বাহিনী বিভাগে তাঁর নিজ কার্যালয়ে প্রথম অফিস করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বেও আছেন। সশস্ত্র বাহিনী বিভাগে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপেদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

গত সোমবার টানা তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর আজ রোববারই (১৩ জানুয়ারি) তিনি সশস্ত্র বাহিনী বিভাগে প্রথম অফিস করলেন বলে আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং পিএসও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর সশস্ত্র বাহিনী বিভাগের মাল্টিপারপাস হলে সর্বস্তরের কর্মকর্তা ও অন্যান্য পদবির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

একই দিন সকালে স্বাধীনতা যুদ্ধে জীবনদানকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান তিন বাহিনীর প্রধানরা ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার।

এ সময সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি শিখা অনির্বাণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এ সময় সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।