মুস্তাফিজের নৈপুণ্যে রংপুরকে হারালো রাজশাহী

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
আগে ব্যাট করে রাজশাহী ২০ ওভারের ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে। রাজশাহীর দেয়া ১৩৬ রানের মামুলি লক্ষ্য টপকাতে পারলো না এবার আসরের অন্যমত সেরা রংপুর রাইডার্স। মুস্তাফিজ শেষ অভারে দুর্দান্ত বোলিং করে রংপুরকে ১৩০ রানে আটকে দেন। ফলে রংপুরের বিপক্ষে ৫ রানের জয় তুলে নেয় রাজশাহী।

শেষ তিন ওভারে জয়ের জন্য রংপুর রাইডার্সের দরকার ছিলো ২২ রান। হাতে পাঁচটি উইকেট। এরমধ্যে টুর্নামেন্টে দারুণ খেলা রাইলি রুশো ছিলেন ক্রিজে। কিন্তু মুস্তাফিজের বিপক্ষে সুবিধা করতে পারলেন না তিনি। কাটার মাস্টার ১৮তম ওভারে বল হাতে নিয়ে দেন মাত্র ৪ চার। দুই ওভারে ১৮ রানে নেমে আসে লক্ষ্য। ইসুরু উদানা ১৯তম ওভারে ৮ রান দিয়ে নেন ১ উইকেট। শেষ ওভারে মুস্তাফিজের কাঁধে পড়ে ১০ রান আটকানোর ভার। তিনি দেন মাত্র ৪ রান। তার দল জয় পায় ৫ রানে।

এর আগে রাজশাহী শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে। দলের হয়ে জাকির হোসেন ৩৬ বলে হার না মানা ৪২ রান করেন। হাফিজ ২৬ রান করেন। এছাড়া সৌম্য ১৮ এবং মুমিনুল ১৪ রান করেন। তাদের দলে থাকা উদানা, ডেসকটে, ইভান্সরা এ ম্যাচে ব্যর্থ হন।

জবাবে রংপুর তুলতে পারে ৬ উইকেটে ১২৯ রান। তাদের দলের হয়ে রুশো হার না মানা ৪৪ রান করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন করেন ৩০ রান। গ্রিস গেইল করেন ২৩ রান। নাহিদুল ইসলাম ১৬ রান পান।

রংপুরের হয়ে এ ম্যাচেও দারুণ বোলিং করেন অধিনায়ক মাশরাফি। তিনি ৪ ওভার হাত ঘুরিয়ে ২২ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া ফরহাদ রেজা দুই উইকেট দখল করেন। সোহাগ গাজী এবং শাফিউল ইসলাম নেন একটি উইকেট। রাজশাহীর হয়ে মুস্তাফিজ কোনো উইকেট পাননি। তবে ৪ ওভারে তিনি মাত্র ১৭ রান দেন। কামরুল রাব্বি এবং মোহাম্মদ হাফিজ দুটি করে উইকেট নেন।