‘শ্রমিকদের আন্দোলনে উস্কানি আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে’

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘পোশাক শ্রমিকদের চলমান আন্দোলনের নেপথ্যে কোনো প্রকার উস্কানি আছে কিনা তা গোয়েন্দারা খতিয়ে দেখছে। শ্রমিক আন্দোলনের নামে কেউ নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

আজ শনিবার রাজধানীর মিরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘আন্দোলনের নামে নাশকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ব্যক্তিস্বার্থ বা কোনো গোষ্ঠীর স্বার্থ হাসিলের চেষ্টা করা হলে তদন্ত সাপেক্ষে তাদের আইনের আওতায় আনা হবে। শ্রমিকদের দাবির বিষয় নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিজিএমইএ কাজ করছে। শিগগিরি পোশাক শ্রমিকদের দাবি মেনে নেওয়া হবে’ জানিয়ে তিনি শ্রমিকদের সড়ক ছেড়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানান।

শনিবার সকাল ১১টার দিকে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সদর দফতরের ডিআইজি ও উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে হিজড়া জনগোষ্ঠীর উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আপনাদেরও উন্নয়ন হবে এবং আপনারা সমাজের মূল ধারায় চলে আসবেন। নিজেদের হীনমন্যতা দূর করে সমাজের মূল শ্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করতে শিক্ষা গ্রহণ করুন।