মেক্সিকোর যুক্তরাষ্ট্র সীমান্তবর্তী শহরে ২১ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
মেক্সিকোর যুক্তরাষ্ট্র সীমান্তবর্তী একটি শহরে সন্ত্রাসীদের দুই পক্ষের গোলাগুলিতে ২১ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তামাউলিপাস প্রদেশের সিউদাদ মিগুয়েল আলেমান শহরে বুধবার ওই মরদেহগুলো খুঁজে পাওয়া যায় বলে জানান স্থানীয় কর্মকর্তারা।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের পক্ষে সমর্থনের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প যে এলাকায় সফর করেছেন; তার ৯০ কিলোমিটার দূরে ঘটনাটি ঘটেছে।

পুলিশ জানিয়েছে, বিষয়টি নিয়ে তারা তদন্ত শুরু করেছেন। নিহতদের মধ্যে ১৭ জনের দেহ দগ্ধ অবস্থায় পাওয়া গেছে। ছবি দেখে বোঝা যাচ্ছে; নিহতদের চেহারা খুব বীভৎস হয়ে গেছে। তাদের অনেককেই চেনা যাচ্ছে না।

মেক্সিকোর সবচেয়ে সহিংস প্রদেশগুলোর মধ্যে একটি তামাউলিপাস। এখানে বেশ কয়েকটি ‘গ্যাং’ অত্যন্ত সক্রিয় এবং তাদের মধ্যে প্রায়ই বন্দুকযুদ্ধ হয়। বুধবার ‘গ্লফ কার্টেল’ এবং তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী ‘জিতাস’ বাহিনীর মধ্যে লড়াই হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

প্রসঙ্গত, মেক্সিকো থেকে অবৈধ অভিবাসী, অপরাধী ও মাদক চক্রের প্রবেশ রোধে সীমান্ত দেয়াল নির্মাণ করতে চাইছেন ট্রাম্প। দীর্ঘদিন ধরেই মেক্সিকো সীমান্তে নিরাপত্তা দেয়াল নির্মাণের তহবিল বরাদ্দ নিয়ে বিরোধে যুক্তরাষ্ট্র সরকারব্যবস্থায় অচলাবস্থা চলছে। ম্যাকঅ্যালেন নগরী সফরের সময় সরকারের এই অচলাবস্থা নিরসনে প্রয়োজনে ‘জরুরি অবস্থা’ জারির হুমকি দিয়েছেন ট্রাম্প।