প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেনের স্মরণসভা বিকালে

পরিচালক আমজাদ হোসেন। ফাইল ছবি।

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
বিশিষ্ট অভিনেতা, লেখক এবং প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন। ২০১৮ সালের ১৪ ডিসেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গুণী এই মানুষটিকে স্মরণ করে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে বৃহত্তর ময়মনসিংহ কালচারাল ফোরাম ও জামালপুর সামাজিক সাংস্কৃতিক ফোরাম। আজ শুক্রবার (১১ জানুয়ারি) বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হবে এই স্মরণসভা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি থাকবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, প্রকৌশলী মোজাফফর হোসেন সাংসদ এবং বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন।

মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। আলোচনায় অংশ নেবেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল এবং টেলিভিশন প্রডিউসার এসোসিয়েশনের সভাপতি নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

অনুষ্ঠান আহ্বায়ক ইশতিয়াক হোসেন দিদার বলেন, সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই উপস্থিত থাকবেন এ অনুষ্ঠানে। আলোচনা হবে আমজাদ হোসেনের কর্মময় জীবন নিয়ে। ময়মনসিংহের আঞ্চলিক শিল্পীগণ তার জনপ্রিয় সব গান গাইবেন। ফাঁকে ফাঁকে থাকবে আমজাদ হোসেনের সাহিত্য পাঠ। অনুষ্ঠানে পরিবারের লোকজন ছাড়াও আমজাদ হোসেনের ঘনিষ্ট অনেকেই উপস্থিত থাকবেন বলে জানালেন তিনি।