অভিষেকে হ্যাটট্রিক করে বিশ্বরেকর্ড আলিসের

স্পোর্টস ডেস্ক, পিটিবিনউজ.কম
ঢাকা ডায়নামাইটসের আজ শুক্রবারই বিপিএলে অভিষেক ঘটেছে বোলার আলিস ইসলামের। আর অভিষেকেই তুলকালাম কাণ্ড ঘটালেন অচেনা আলিস ইসলাম!

অষ্টম ওভারে মোহাম্মদ মিঠুনের দুটি ক্যাচ ছেড়ে নিজের অভিষেক পণ্ডই করতে বসেছিলেন এই স্পিনার। মিঠুন পরে ৩৫ বলে খেলেছেন ৪৯ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু নাটকের তখনো অনেক বাকি। ১৮তম ওভারে বোলিংয়ে এলেন আলিস। ওভারটির শেষ তিন বলে ফিরিয়েছেন মিঠুন, মাশরাফি ও ফরহাদ রেজাকে। যার মানে হ্যাটট্রিক! টি-টোয়েন্টিতে অভিষেকে এর আগে কেউ কখনো হ্যাটট্রিক করেননি।

এর আগে ১৬তম ওভারে আলিসের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে স্টাম্পড হন রুশো। ৪৪ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮৩ রানে থামেন রুশো। আলিসের হ্যাটট্রিকে ম্যাচে ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছিলো ঢাকা। পরের ওভারে সুনীল নারাইন এসে ফিরিয়েছেন সোহাগ গাজী ও বেন হাওয়েলকে।

জয়ের জন্য শেষ ওভারে ১৪ রান দরকার ছিলো রংপুরের। টানা দুই বলে দুটি ৪ মেরে ম্যাচ জমিয়ে তুলেছিলেন শফিউল। কিন্তু পরের তিন বল থেকে মাত্র ২ রান আসায় জয়ের জন্য শেষ বলে ৪ রান দরকার ছিলো রংপুরের। কিন্তু শফিউল-নাজমুল মিলে নিতে পেরেছেন মাত্র ১টি রান। ঢাকার ৯ উইকেটে ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ পর্যন্ত রংপুরকে হারতে হলো ২ রানে।