বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা

ছবি: সংগৃহীত।

গোপালগঞ্জ সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবারের মতো দায়িত্ব নেওয়ার পর গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন শেখ হাসিনা। পরে মন্ত্রিসভার অন্য সদস্যদের নিয়েও শ্রদ্ধা জানান তিনি। আজ বুধবার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এরপর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে সেনাবাহিনীর একটি চৌকস দল বিউগল বাজিয়ে গার্ড অব অনার দেয়।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতা শেষে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ফের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এরপর বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় শেখ হাসিনার পাশে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, শেখ হেলাল সাংসদ, শেখ সালাউদ্দিন জুয়েল সাংসদ ও শেখ সারহান তন্ময় সাংসদ। এছাড়াও সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এর আগে দুপুর ১২টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রওনা দিয়ে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্সের হেলিপ্যাডে অবতরণ করেন তিনি। তবে মন্ত্রিসভার অন্য সদস্যরা বাসে চড়ে টুঙ্গিপাড়ায় পৌঁছান।

জানা গেছে, দুপুরের পরে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গীপাড়া ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

গত সোমবার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিন উপমন্ত্রী শপথ নেন। বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান। এর আগে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পায় ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোট ঐক্যফ্রন্ট পায় সাতটি আসন।