নতুন মন্ত্রিসভার সদস্যদের বিরল দৃষ্টান্ত

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
বাংলাদেশের মন্ত্রীদের প্রটোকলের সুবিধা নিয়ে বিভিন্ন সময়ে নানা কথা উঠলেও নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যরা একটা বিরল দৃষ্টান্ত গড়লেন। শপথের পরদিনই নতুন মন্ত্রিসভার সদস্যরা সাভারে জাতীয় সৃতিসৌধে বাসে চড়ে শ্রদ্ধা জানিয়ে এলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা মঙ্গলবার সকালে ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা সাভারে গিয়ে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। মন্ত্রিসভার সদস্যদের জন্য বরাদ্দ পতাকাওয়ালা গাড়ি সোমবার শপথের আগেই তাদের ঠিকানায় পৌঁছে গিয়েছিলো। তবে সাভারে যাওয়ার সময় সেই গাড়ি তারা সঙ্গে নেননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া মন্ত্রিসভার বাকি ৪৬ সদস্যকে ধানমণ্ডির ৩২ নম্বর থেকে সাভারে নিয়ে যাওয়া হয় শীতাতপ নিয়ন্ত্রিত চারটি মিনিবাসে করে। স্মৃতিসৌধ থেকে বাসে করেই তারা ঢাকায় ফিরে সংসদ ভবনে নামেন।আসন সঙ্কুলান না হওয়ায় বাসের দুই সারি আসনের মাঝে ফাঁকা জায়গায় বাড়তি আসন জুড়েও বসতে হয় কয়েকজনকে।

এ প্রসঙ্গে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘প্রধানমন্ত্রী ছাড়া বাকি সবাই আমরা বাসে করে গিয়ে আবার বাসে করে ফিরেছি। আগামীকালও আমরা বাসে করেই বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গীপাড়া যাবো।’

বাংলাদেশের মন্ত্রীরা বিভিন্ন সময়ে উল্টোপথে গাড়ি নিয়ে গিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন। মন্ত্রিসভার সব সদস্যের একসঙ্গে বাসে চড়ে কোথাও যাওয়ার এমন ঘটনা বাংলাদেশের ইতিহাসে বিরল বলা চলে।