আজও মিরপুরে ঝড় তুললেন জাজাই

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ঢাকা ডায়নামাইটসের হয়ে প্রথম ম্যাচেই নজর কেঁড়েছিলেন আফগান হার্ডহিটার ব্যাটসম্যান হযরতুল্লাহ জাজাই। ঢাকার সাকিবের দলে আছেন নারিন, পোলার্ড ও রাসেলদের মতো ঝড় তোলা ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। তবুও ঢাকার ভক্তদের চোখ এখন আফগান ব্যাটসম্যান জাজাইয়ের দিকে। প্রথম ম্যাচের আজ মঙ্গলবারও মিরপুরে ছয়-চারের ঝড় তুলেছেন এই আফগান তরুণ।

এর আগের ম্যাচে রাজশাহী কিংসের মিরাজ-মুস্তাফিজদের বিপক্ষে সাত ছয়ে ৪১ বলে করেছিলেন ৭৮ রান। আজ দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে আবার দুর্দান্ত রূপে দেখা দিলেন আফগান এই ঝড়। মাহমুদুল্লাহর দলের বিপক্ষে তিনি ৩৬ বল খেলে করেছেন ৫৭ রানের দারুণ ইনিংস।

চারের থেকে ছক্কা মারতেই বেশি পটু তিনি। আগের ম্যাচেও চারের থেকে ছক্কা হাঁকিয়েছিলেন বেশি। দ্বিতীয় ম্যাচেও তাই। জাজাই তার ওই ইনিংস খেলার পথে চারের শট খেলেন মাত্র তিনটি আর ছক্কা গুনে গুনে পাঁচটি। দলের ১১৩ রানের মাথায় পল স্টারলিংয়ের বলে আউট হয়েছেন জাজাই।

এর আগে সুনীল নারিন এবং রনি তালুকদারের সঙ্গে গড়েছেন ভালো জুটি। প্রথম উইকেট জুটিতে তিনি এবং নারিন করেন ৬৭ রান। এরপর রনি তালুকদারকে নিয়ে ১১০ দলের রান নিয়ে যান। পরে অবশ্য পল স্টারলিংয়ের পরপর দুই বলে ফিরে যান জাজাই এবং সাকিব।

জাজাই ঝড়টা এভাবেই টুর্মামেন্ট জুড়ে চলুক এটা হয়তো সবচেয়ে বেশি করে চাইছেন ঢাকা ডায়নামাইটসের কোচ খালেদ মাহমুদ সুজন। অনেকটা তার আগ্রহেই নিলামে জাজাইকে দলে নেয় ঢাকা। এজন্য অনেকের কাছ থেকে কটূ কথাও শুনতে হয়েছে খালেদ মাহমুদকে। তবে নিন্দুকরা জবাবটা পেয়ে গেছেন আসরের প্রথম দুই ম্যাচেও।