খুলনার সামনে ১৭০ রানের চ্যালেঞ্জ

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে খুলনার টাইটান্সের বিপক্ষে আগে ব্যাট করে রাইলি রুশোর ৭৬ রানের সুবাদে ১৬৯ রানে সংগ্রহ করেছে। ফলে এই ম্যাচে জিততে হলে খুলনাকে ১৭০ রান করতে হবে।

রংপুরের শুরুটা ছিল গতকালের মতোই, হতাশা জাগানো। মেহেদী মারুফ আরও একবার হতাশ করে ফিরেছেন ১৩ বলে ৫ রান করে। অ্যালেক্স হেলস (১৫) ও মোহাম্মদ মিঠুনও (১৯) যখন ব্যর্থ হয়ে ফিরলেন, তখন আরেকটা লো স্কোরিং ম্যাচ উঁকি দিচ্ছিলো। রংপুর ১০ ওভার শেষে ৩ উইকেটে মাত্র ৬৬ রান ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলো না। কিন্তু এক প্রান্তে রাইলি রুশো ঠান্ডা মাথায় অপেক্ষা করছিলেন সঙ্গীর জন্য। রবি বোপারাকে পেয়ে দলের ইনিংসকে প্রথমে থিতু করলেন দলকে। ১৫তম ওভারে দল একশ পেরোনোর পর হাত খোলার সিদ্ধান্ত নিয়েছেন রুশো।

বলে বলে রান নিয়ে এগোচ্ছিলেন রুশো। ১৬তম ওভারে গিয়ে বুঝলেন হাত খোলার সময় হয়েছে। প্রথম দুই ওভারে মাত্র ১ রান দেয়া আলী খানকে মারলেন টান দুই ছয়। সে দুই ছক্কায় হলো ফিফটি (৪০ বলে)। অন্যপ্রান্তে থাকা বোপারাও সাহস পেলেন আগ্রাসী হওয়ার। ব্রাফেট ও জহীর খানের পরের দুই ওভারে এসেছে ৩১ রান। ১৯তম ওভারে দুর্দান্তভাবে ফিরে এসেছেন শরিফুল ইসলাম। বাংলাদেশি এই তরুণ পেসার ওই ওভারে মাত্র ১৯ রান দেয়াতেই স্কোরটা ১৮০ পেরোয়নি।

আলী খানের শেষ ওভারে ১৭ রান নিয়ে খুলনাকে ১৭০ রানের লক্ষ্যকে দিয়েছেন রুশো ও বোপারা। ৮ চার ও ২ ছক্কায় ৫২ বলে ৭৬ রান করেছেন রুশো। ৩ চার ও ১ ছক্কায় ২৯ বলে ৪০ রান করেছেন বোপারা। পাকিস্তানে জন্ম নেওয়া যুক্তরাষ্ট্রের আলীর স্পেলও দুর্দান্ত থেকে রূপ নিয়েছে খরচেতে (৩৫/১)।