ঢাকায় এসেছে সৈয়দ আশরাফের মরদেহ

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ দেশে আনা হয়েছে। আজ শনিবার সন্ধ্যা ৬টার দিকে সৈয়দ আশরাফের মরদেহ বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির শীর্ষ নেতারা সৈয়দ আশরাফের মরদেহ গ্রহণ করেন।

এ সময় আওয়ামী লীগের নেতারা জানান, সৈয়দ আশরাফের মরদেহ শনিবার সন্ধ্যা ৭টার দিকে তার বেইলি রোডের সরকারি বাসভবনে নেওয়া হবে। সেখান রাতে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হবে।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর। তিনি এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও নেতাকর্মী রেখে গেছেন।

২০১৭ সালের ২৪ অক্টোবর সৈয়দ আশরাফুলের স্ত্রী শীলা আহমেদ মারা যাওয়ার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে ক্যান্সারে ভুগছিলেন। অসুস্থতার কারণে তিনি গত বছরের ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। এ অবস্থাতেই একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী হন সৈয়দ আশরাফ।

১৯৫২ সালের ১ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। তাঁর বাবা সৈয়দ নজরুল ইসলাম ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধ চলাকালীন মুজিবনগর সরকারের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি।

সৈয়দ আশরাফ দশম সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন। এর আগে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। দুই মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন সৈয়দ আশরাফ।