মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ফখরুলের দেড়ঘন্টা বৈঠক

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
একাদশ সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ নিয়ে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার সকাল ১০টা থেকে গুলশানে রাষ্ট্রদূতের বাসভবনে দেড় ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালও উপস্থিত ছিলেন। তবে বৈঠকের পর মির্জা ফখরুল সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। সেখান থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ফিরেও তিনি কোনো ব্রিফ করেননি।

বিএনপি নেতারা জানান, একাদশ সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ নিয়ে রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছেন মির্জা ফখরুল। সারা দেশে ধানের শীষের প্রার্থীরা অভিযোগের পক্ষে যেসব ‘তথ্য-প্রমাণ’ দিয়েছেন, সেগুলোও মার্কিন রাষ্ট্রদূতের সামনে তুলে ধরা হয়েছে।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনে বিএনপি ও তাদের জোট ঐক্যফ্রন্টের প্রার্থীরা সব মিলিয়ে সাতটি আসন পেয়েছেন, যা দলটির ইতিহাসে সবচেয়ে কম। অন্যদিকে নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ।

নবনির্বাচিত এমপিদের মধ্যে ২৮৮ জন বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে স্পিকারের কাছে শপথ নিলেও ভোটের ফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানানো বিএনপির নির্বাচিতরা শপথ নেননি। তার পরিবর্তে সারা দেশের বিএনপির প্রার্থীদের ঢাকায় ডেকে বৈঠক করেছেন মির্জা ফখরুল। তাদের কাছ থেকে অনিয়মের অভিযোগের পক্ষে ‘তথ্য-প্রমাণ’ সংগ্রহ করে নির্বাচন কমিশনে গিয়ে স্মারকলিপি দিয়ে এসেছেন বিএনপির শীর্ষ নেতারা।