শপথের সময় চেয়ে স্পিকারকে সৈয়দ আশরাফের চিঠি

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
চিকিৎসার কারণে বিদেশে থাকায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সংসদ সদস্য হিসেবে বৃহস্পতিবার শপথ নিতে পারেননি। এ জন্য তিনি সময় চেয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দিয়েছেন। এ সংক্রান্ত একটি চিঠি বুধবার স্পিকারের দফতরে পৌঁছায়।

চিঠি পাওয়ার পর শিরীন শারমিন চৌধুরী বলেন, তিনি (সৈয়দ আশরাফ) দেশে ফিরে আসার পর শপথ নিতে চান। এমনিতেই তিনি ৯০ দিন সময় পাবেন।

সৈয়দ আশরাফুল ইসলাম এখন থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গুরুতর অসুস্থতার কারণে গত ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন তিনি। দেশে না থেকেও রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন সৈয়দ আশরাফ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচিত এমপিরা শপথ নিয়েছেন আজ বৃহস্পতিবার।

নির্বাচনের পর ১ জানুয়ারি নির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে অধিবেশন ডাকতে হবে। প্রথম অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ না নিলে বা স্পিকারকে অবহিত না করলে সদস্য পদ খারিজ হবে।

বাবা সৈয়দ নজরুল ইসলাম হত্যাকাণ্ডের পর দীর্ঘদিন যুক্তরাজ্যে থাকা আশরাফ দেশে ফিরে ১৯৯৬ সালে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন তিনি।