১০ ঘণ্টা পর ফোর জি ও থ্রি জি সেবা চালু

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
মোবাইল ইন্টারনেটের ফোর জি ও থ্রি জি সেবা ১০ ঘণ্টা বন্ধ রাখার পর শুক্রবার সকালে তা আবার খুলে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার পর থেকে দেশের সব মোবাইল ফোন অপারেটরকে থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছিলো বিটিআরসি।

মোবাইল ফোন অপারেটরগুলোর বেশ কয়েকজন কর্মকর্তা জানান, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা পাওয়ার পর সকাল সাড়ে ৮টার দিকে ফোর জি ও থ্রি জি সেবা চালু করা হয়।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা না হলেও মোবাইল ফোন অপারেটরগুলোর কর্মকর্তারা এই সেবা সাময়িকভাবে বন্ধ রাখার ‘নির্দেশনা’ পাওয়ার কথা জানিয়েছিলেন বৃহস্পতিবার রাতে।

বিটিআরসির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ‘বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে মোবাইল ইন্টারনেটের ফোর জি ও থ্রি জি সেবা বন্ধের নির্দেশনা দেয়ার পর তা বাস্তবায়ন শুরু হয়।’

আগামী রোববার একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচনের আগে গুজব, অপপ্রচার ঠেকাতে ইন্টারনেট বন্ধের কথা আলোচনায় ছিলো। এর মধ্যেই বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার পর থেকে অনেকে মোবাইল ইন্টারনেট সেবা না পাওয়ার কথা জানান। তবে তারযুক্ত ‘ফিক্সড ব্রডব্যান্ড’ গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারে কোনো সমস্যা হওয়ার খবর পাওয়া যায়নি।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসাবে গত নভেম্বর নাগাদ দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৯ কোটি ১৮ লাখের বেশি; এর মধ্যে ৮ কোটি ৬০ লাখ গ্রাহক মোবাইল ইন্টারনেট ব্যবহার করে থাকে।