নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করা হবে: শাহরিয়ার কবির

ফাইল ছবি।

আব্দুল জলিল, সাতক্ষীরা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
নির্বাচনের পর নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির কেন্দ্রিয় সভাপতি, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির। প্রশ্ন রেখে তিনি বলেছেন, জামাতে ইসলামীর নিবন্ধন না থাকায় দলটি নির্বাচনে অযোগ্য ঘোষিত হলেও কিভাবে জামাতের সদস্যরা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে পারে। আজ মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিক শাহরিয়ার কবির বলেন, দল নির্বাচন করতে পারলো না অথচ দলের সদস্য নির্বাচন করবে এটা হতে পারে না। তিনি আরো বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী দল জামাতে ইসলামীকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তারা গণহত্যা করে মানবতাবিরোধী অপরাধ করেছে। তাদের গঠনতন্ত্র সংবিধানবিরোধী উল্লেখ করে তিনি বলেন, একাত্তরে যারা গণহত্যা করেছে এদেশের মাটিতে তাদের রাজনীতি করার অধিকার নেই। পৃথিবীর কোথাও এই অধিকার দেয়া হয়নি।

একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির কেন্দ্রিয় সভাপতি বলেন, বঙ্গবন্ধু জামাতকে নিষিদ্ধ করেছিলেন। কিন্তু ৭৫ এর পর জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে জামাতকে রাজনীতি করার সুযোগ করে দেন। তিনি আরো বলেন, হাইকোর্ট জামাতকে নিষিদ্ধ করেছে। মানবতাবিরোধী অপরাধের জন্য তাদের বিচার হয়েছে। এখন বিচার হবে রাজাকার আল বদর এবং পাকিস্তানি হাই কমান্ডের। একই সঙ্গে তাদের সংগঠনেরও বিচার করা হবে। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সমর্থন দিতে হবে এবং একাত্তরের রাজাকারদের প্রতিহত করতে হবে।

সংগঠনটির সাতক্ষীরা জেলা কমিটির আহবায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহির সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অধ্যক্ষ আবু আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, আবুল খায়ের, এডভোকেট ফাহিমুল হক কিসলু, হারুনার রশীদ, এডভোকেট শাহনাজ পারভিন মিলি প্রমুখ।