স্ত্রী, সন্তান ও মাকে নিয়ে ওমরায় সাকিব

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। যে রাঁধে সে চুলও বাঁধে বাক্যটি সাকিবের সঙ্গে পুরোপুরি প্রযোজ্য। ক্রিকেটে প্রতিদিন নিজেকেই ছাড়িয়ে যেতে যেতে বিশ্বের অন্যতম সেরা একজন অলরাউন্ডার হয়েছেন অনেক আগে। একের পর এক কৃতি গড়ে সমৃদ্ধ করছেন নিজের ও দলের রেকর্ড বই। সদ্য সমাপ্ত ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজে সিরিজ সেরা হয়েছে। ক্যারিয়ারে ১৩তম বারের মতো ম্যাচ সেরার পুরস্কার নিয়ে নাম লিখিয়েছেন শচিন টেন্ডুলকার (২০), জ্যাক ক্যালিস (১৫), ও বিরাট কোহলির (১৫) পরেই।

শুধু ক্রিকেটেই নয় ধর্ম পালনেও সিদ্ধহস্ত সাকিব। মাঠের মাঝেই অনেকবার নামায পড়তে দেখা গেছে দেশ সেরা এই অলরাউন্ডারকে। স্ব-পরিবারে দেখা গেছে হজ্ব ও ওমরা হজ্ব করতে। চলতি বছরের আগস্টেও পবিত্র হজ্ব পালনের উদ্দেশে পাড়ি জমিয়েছিলেন সৌদি আরবে।

গত শনিবার তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে শেষ করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগে বেশ কিছুদিন সময় হাতে রয়েছে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের। এই সময়ে মা, স্ত্রী ও সন্তানকে নিয়ে পবিত্র ওমরা হজ্বের উদ্দেশে দেশ ছেড়েছেন ৩১ বছর বয়সী এই অলরাউন্ডার গতকাল রোববার বাংলাদেশ সময় বিকাল ৪টায় সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করে সাকিব পরিবার।

পরিবারের ঘনিষ্ঠ সূত্রে জানা যায়, ২৯ ডিসেম্বর তিনি দেশে ফিরবেন।