নায়ক ইলিয়াস কাঞ্চনের জন্মদিন আজ

ফাইল ছবি।

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
দেশীয় চলচ্চিত্রের স্বপ্ন পুরুষ নায়ক ইলিয়াস কাঞ্চনের জন্মদিন আজ সোমবার (২৪ ডিসেম্বর)। ১৯৫৬ সালের এই দিনে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায় আশুতিয়াপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবার নাম হাজী আব্দুল আলী, মায়ের নাম সরুফা খাতুন।

এখন পর্যন্ত দেশের সবচেয়ে ব্যবসা সফল ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন। ‘বেদের মেয়ে জোসনা’র মাধ্যমে তিনি ব্যবসা সফল ছবির যে রেকর্ড তৈরি করেছেন তা এখনো কেউ ছুঁতে পারেনি।

জন্মদিনে বিশেষ কোনো আয়োজন রাখেননি ইলিয়াস কাঞ্চন। কারণ জন্মদিনকে আর অন্যান্য দিনের মতোই দেখেন তিনি। জীবনের এই পর্যায়ে এসে তার ভাষ্য, আরো অনেক কিছুই করার ছিলো। কিন্তু কতদূর করতে পারবেন জানেন না। মানুষের জন্য আরো কাজ করে যেতে চান এই অভিনেতা।

ইলিয়াস কাঞ্চন ১৯৭৫ সালে কবি নজরুল সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। কৈশোর থেকেই অভিনয়ের প্রতি দুর্বলতা ছিলো। কিংবদন্তি নির্মাতা সুভাষ দত্তের ‘বসুন্ধরা’ ছবি দিয়ে ১৯৭৭ সালে চলচ্চিত্রে ববিতার নায়ক হয়ে আবির্ভাব ঘটে ইলিয়াস কাঞ্চনের। ক্যারিয়ার জুড়ে ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে অসংখ্য ছবি ব্যবসায়িকভাবে সফলতা লাভ করে।