নৌকায় ভোট চাওয়ায় কলারোয়ার সেই ওসি প্রত্যাহার

ফাইল ছবি।

সাতক্ষীরা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ প্রার্থী আয়োজিত সমাবেশে নৌকা মার্কায় ভোট চেয়ে বক্তব্য রাখায় সাতক্ষীরার কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদকে প্রত্যাহার করা হয়েছে। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো: ইলতুৎ মিশ এই বিষিয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসি মারুফ আহমেদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় সাতক্ষীরা পুলিশ সুপার শনিবার সকালে তাকে প্রত্যাহার করে নিয়েছেন। তার স্থলে নতুন কাউকে এখনো দায়িত্ব দেয়া হয়নি।

এর আগে গত বৃহস্পতিবার সাতক্ষীরার কলারোয়া থানার ওসি মারুফ আহমেদ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ প্রার্থী আয়োজিত সমাবেশে নৌকা মার্কায় ভোট চেয়ে বক্তব্য দেন। পরে তার এই বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিও ফুটেজে দেখা যায়, তিনি আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে বলেন, ‘আমি প্রশাসনের পক্ষ থেকে আপনাদের একটি ম্যাসেজ পৌঁছে দিতে চাই। আপনারা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ভোট দিবেন, নৌকা মার্কায় ভোট দিবেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আপনার একটি ভোট অতি মূল্যবান। আপনার ভোটটি স্বযত্নে সুযোগ্য জায়গায় দিয়ে আপনার অবস্থান জানান দিবেন।’

এ বিষয়ে সাতক্ষীরা-১ আসের বিএনপি মনোনীয় প্রার্থী সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিব শুক্রবার প্রধান নির্বাচন কমিশনের কাছে লিখিত ভাবে ওসি মারুফ আহমেদের বিরুদ্ধে অভিযোগ করেন এবং অবিলম্বে তার প্রত্যাহারের দাবি জানান। এ ঘটনার পর শনিবার তাকে প্রত্যাহার করে নেওয়া হলো।