উইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
একমাত্র সাকিব আল হাসান ছাড়া কেউই ক্রিজে সোজা হয়ে দাঁড়াতে পারলেন না। সবক’টি ওভারও খেলে আসতে পারলেন না টাইগার ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৯ ওভারে ১২৯ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। সাকিবের হাফসেঞ্চুরিতে ভর করেই সিলেটে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ অধিনায়ক সাকিব দুর্দান্ত ব্যাটিং করে শেষ পর্যন্ত ৪৩ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬১ করে কোটরেলের বলে বিদায় নেন। পরে মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান দ্রুত বিদায় নিলে স্কোর বড় হয়নি টাইগারদের।

এর আগে দলীয় ১৫তম ওভারে শতকের দেখা পায় বাংলাদেশ। আর পরের ওভারেই ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি তুলে নেন সাকিব। ৪০ বলে ৭টি চার ও একটি ছক্কায় ফিফটি স্পর্শ করেন দলনেতা। তবে একই ওভারে আরিফুল ১৭ রানে বিদায় নেন।

প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ ১০.১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছ। এ সময় ৭৩ রান সংগ্রহ করেছে দলটি। সর্বশেষ মাহমুদউল্লাহ ১২ রানে কোটরেলের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন।

এর আগে রোভম্যান পাওলের থ্রোতে রান আউটে কাটা পড়েন মুশফিকুর রহিম। শট সিঙ্গেল নিতে গেলে নন স্ট্রাইকে তার স্ট্যাম্প থ্রো করে ভেঙে দেন পাওয়েল। ৫ রান করেন মুশফিক।

ইনিংসের দ্বিতীয় ওভারে শেলডন কোটরেলের চতুর্থ বলে তুলে মারতে গিয়ে আউট হন তামিম ইকবাল। দলীয় ১১ ও ব্যক্তিগত ৫ রানে তিনি কার্লোস ব্র্যাথওয়েটের ক্যাচে মাঠ ছাড়েন তিনি। পরের ওভারে ঠিক একইভাবে ওশানে টমাসের বলে মারতে গিয়ে ব্র্যাথওয়েটের ক্যাচে ৬ রানে ফেরেন লিটন দাশ।

টিকতে পারেননি সৌম্য সরকারও। ব্যক্তিগত ৫ রানে কোটলের শিকার হন তিনি।

এর আগে যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। সোমবার (১৭ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর সাড়ে ১২টায়।

ক্যারিবীয়দের বিপক্ষে ঘরের মাঠে পূর্ণাঙ্গ সিরিজের শুরুতে এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করেছে লাল-সবুজের দল। পরে ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নেয়।