লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র গুলিতে চার বাংলাদেশী আহত

ফাইল ছবি।

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র ছড়া গুলিতে শিশু-নারীসহ চার বাংলাদেশী কৃষক আহত হয়েছেন। আজ শনিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সাড়ডুবি সীমান্তের ৮৯২ নং মেইন পিলারের নিকট এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই এলাকার সহিদুল ইসলাম (৩৫), জোবেদা বেগম (৩০), রবিউল ইসলাম (১৩) ও উপজেলার সিঙ্গিমারী এলাকার আব্দুল হামিদ (৪০)।

স্থানীয়রা জানান, শনিবার সকালে ওই এলাকায় বাংলাদেশের অভ্যান্তরে চার-পাঁচজন ছেলে তাদের ভুট্টা ক্ষেতে পাখি তাড়াতে যায়। এ সময় ভারতীয় শীতলকুচি থানার রাজারবাড়ি তিলুক ক্যাম্পের চার-পাঁচজন বিএসএফ সদস্য এসে তাদের ধরার চেষ্টা করলে তারা চিৎকার করে। তাদের চিৎকারে স্থানীয় কয়েক জন কৃষক ছুটে আসলে আরো ২০-২৫ জন বিএসএফ সদস্য এসে তাদের তাড়া করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে তিন রাউন্ড ছড়া গুলি ছুড়ে। এ সময় তাদের ছোড়া গুলিতে চারজন আহত হন। এ ঘটনায় বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

৬১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সিঙ্গিমারী ক্যাম্পের কমান্ডার ফারুক হোসেন জানান, এ ঘটনায় বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এ ধারণের ঘটনার আর যেনো না ঘটে সে বিষয়ে উভয় পক্ষ সজাগ থাকবো।